• মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

চলে গেলেন আব্দুল মতিন খসরু

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :বুধবার, এপ্রিল ১৪, ২০২১, ০৭:১৫

  • আব্দুল মতিন খসরু

    করোনা আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) সভাপতি ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু ইন্তেকাল করেন । ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।


     

    বুধবার (১৪ এপ্রিল) বিকেল ৪টা ৫০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট মো: মহিন।

    তিনি আরও জানায়, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে আব্দুল মতিন খসরুকে লাইফ সাপোর্টে নেয়া হয় । যদিও এর আগে গত ৩১ মার্চ তার শারীরিক অবস্থার উন্নতি হলে কেবিনে আনা হয়েছিল। এরপর আবার অবস্থার অবনতি হওয়ার পর গত ৬ এপ্রিল তাকে আইসিইউতে ভর্তি করা হয়েছিল।

     

    আরো পড়ুন -

    ১- করোনায় একদিনে মৃত্যু ৯৬, শনাক্ত ছাড়াল ৭ লাখ

    ২-১০ লাখ টন বিদ্যুৎকেন্দ্রের দূষিত পানি সমুদ্রে ফেলার সিদ্ধান্ত

    ৩-১৬ বছর পর খুঁজে পেল নিখোঁজ ছেলের লাশ

     

    জানা যায়, গত ১৫ মার্চ আব্দুল মতিন খসরু করোনা পরীক্ষার জন্য নমুনা দেন এবং রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সিএমএইচে ভর্তি করা হয়।


    আব্দুল মতিন খসরু ১৯৫০ সালের ১২ ফেব্রুয়ারি তৎকালীন পূর্ব পাকিস্তানের কুমিল্লা ব্রাহ্মণপাড়া উপজেলার মিরপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মো: আবদুল মালেক এবং মা জাহানারা বেগম। 

     

    আব্দুল মতিন খসরু ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। তিনি ১৯৯৬-২০০১ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬ সালে সংবিধান ও মানবতাবিরোধী কালো আইন ইনডেমনিটি অধ্যাদেশ বাদ দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মম হত্যাকাণ্ডের বিচারের ব্যবস্থা করেন। পরবর্তীতে বিচারের মাধ্যমে খুনীদের ফাঁসির রায় কার্যকর করা হয়।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com