• মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

বিরাট কোহলিকে টপকে শীর্ষে বাবর আজম

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :বৃহস্পতিবার, এপ্রিল ১৫, ২০২১, ০৫:৫৮

  • বিরাট কোহলি ও বাবর আজম

    বিরাট কোহলিকে পেছনে ফেলে ওয়ানডে ক্রিকেটে এক নম্বর ব্যাটসম্যানের র‍্যাংকিং আসন দখল করেছেন পাকিস্তানের বাবর আজম। বর্তমানে বিরাট কোহলি দুই নম্বরে অবস্থান করছেন। বাবর আজম পাকিস্তানের চতুর্থ ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন। এর আগে পাকিস্তানের জাহির আব্বাস (১৯৮৩-৮৪), জাভেদ মিয়াঁদাদ (১৯৮৮-৮৯) এবং মোহাম্মদ ইউসুফ (২০০৩) হয়ে এই কৃতিত্ব অর্জন করেছিলেন।




    বুধবার (১৪ এপ্রিল) আইসিসির পক্ষ থেকে এ ব়্যাঙ্কিং প্রকাশ করা হয়। আইসিসির প্রকাশিত ব়্যাঙ্কিং- এ বাবর আজমের পয়েন্ট ৮৬৫, এবং দুই নম্বরে বিরাট কোহলির পয়েন্ট ৮৫৭ ও রোহিত শর্মাকে ৮২৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে দেখা গেছে। এ বিষয়ে আইসিসি এক টুইটে বলেছে, “পাকিস্তান অধিনায়ক বাবর আজম সদ্য প্রকাশিত ক্রমতালিকায় ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে পেছনে ফেলে আইসিসির এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান হয়েছেন।”

    দক্ষিণ আফ্রিকার সাথে আলতি সিরিজে দারুণ ফর্মে রয়েছেন বাবর আজম। বিরাট কোহলি যেখানে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে মাত্র ১২৯ রান করেছেন। সেখানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে বাবর করেছেন ২২৮ রান। এর ফলে দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরুর আগে তাঁর পয়েন্ট ছিল ৮৩৭, যা এবার বেড়ে হয়েছে ৮৬৫। এই কারণেই কোহলিকে টপকে এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান হওয়ার কৃতিত্ব অর্জন করেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম।


    উল্লেখ্য যে, ২০১৭ সালের অক্টোবর মাস থেকে এক নম্বর স্থান ধরে রেখেছিলেন বিরাট কোহলি।


    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com