শনিবার, ৮ মে ২০২১ , ২৫ বৈশাখ ১৪২৮

আফগানিস্তানে দীর্ঘ যুদ্ধের বন্ধের ঘোষণা জো বাইডেনের

বার্তাজগৎ২৪ ডেস্ক
প্রকাশিত :বৃহস্পতিবার, এপ্রিল ১৫, ২০২১, ০১:২৯

  • মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইতিহাসের অন্যতম আফগানিস্তানে দীর্ঘ যুদ্ধ বন্ধের ঘোষণা দিয়েছেন । তিনি টুইন টাওয়ারে সন্ত্রাসী হামলার ২০তম বার্ষিকীর আগেই সেখান থেকে সব সেনা প্রত্যাহারের কথা বলেন।

    মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইতিহাসের অন্যতম আফগানিস্তানে দীর্ঘ যুদ্ধ বন্ধের ঘোষণা দিয়েছেন । তিনি টুইন টাওয়ারে সন্ত্রাসী হামলার ২০তম বার্ষিকীর আগেই সেখান থেকে সব সেনা প্রত্যাহারের কথা বলেন।


    মার্কিন প্রেসিডেন্ট আফগানিস্তানকে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখার কথা বললেও তিনি যে কোন আক্রমণ প্রতিহতের ঘোষণা দিয়ে তালেবানকে সতর্ক করেছেন। 

     

     আরো পড়ুন -

     

    আবারও বর্ণবাদবিরোধী বিক্ষোভে তোলপাড় যুক্তরাষ্ট্র

    ২.বাংলাদেশকে ১০৪ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

     


    উল্লেখ্য যে ২০০১ সালের ১১ সেপ্টেম্বর সেই টুইন টাওয়ারে সন্ত্রাসী হামলার জেরে হোয়াইট হাউজের এ কক্ষ থেকেই ঘোষণা দেয়া হয় বিমান হামলার । আবার ঠিক ২০ বছর পর সেই জায়গা থেকে আফগানিস্তানে দীর্ঘ যুদ্ধের অবসানের ঘোষণা আসলো। 

     আফগানিস্তানে আল কায়েদার হামলার পর শান্তি ফেরাতে দেশটিতে সাড়ে তিন হাজারের বেশি মার্কিন সেনা অবস্থান করছেন। বাইডেন তাদেরকে হামলার ২০ বছর পূর্তির আগেই দেশে ফিরিয়ে নেওয়ার কথা বলেন । মার্কিন প্রেসিডেন্ট আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহার করলেও সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার কথা বলেন । এমনকি যে কোনো হামলার ব্যাপারে তিনি তালেবানকেও সতর্ক করেন ।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com