• মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

পুলিশকে চাহিদা মত টাকা না দেয়ায় ভোগান্তিতে শতাধিক ধানকাটা শ্রমিক

বার্তাজগৎ২৪ ডেস্ক
প্রকাশিত :শনিবার, এপ্রিল ১৭, ২০২১, ০৭:৩৯

  • টাঙ্গাইল এলেঙ্গার হাইওয়ে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করছেন শতাধিক ধান কাটা শ্রমিক।তাদের দাবি পুলিশকে চাহিদা মতো টাকা দিতে না পারায় রাতভর ভোগান্তির শিকার হয়েছেন তারা।

    টাঙ্গাইল এলেঙ্গার হাইওয়ে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করছেন শতাধিক ধান কাটা শ্রমিক।তাদের দাবি পুলিশকে চাহিদা মতো টাকা দিতে না পারায় রাতভর ভোগান্তির শিকার হয়েছেন তারা।


    গত শুক্রবার জেলা কৃষি অফিসের অনুমতিপত্র নিয়ে দুটি ট্রাকে করে পাবনা থেকে হবিগঞ্জে ধান কাটতে যাচ্ছিলেন সেই কৃষকেরা। কিন্তু এই ঘটনা অস্বীকার করেছে পুলিশ । তারা বলেন কঠোর বিধিনিষেধ মানাতেই ট্রাক আটকে দেয়া হয়েছে। 

    পাবনার রবিউল ইসলাম নামের ৬৫ বছরের বৃদ্ধ অভিযোগ করে বলেন, শুধুমাত্র পেটের দায়ে এই বয়সে বিদেশের বাড়িতে ধান কাটতে যাচ্ছি। পুলিশ যদি আটকেই দিবে তো আমাদের এলাকাতেই আটকে দিতো। তিনি আরো বলেন থানা, পুলিশ, প্রশাসনের অনুমতি নিয়েই তো আমরা ধান কাটতে যাচ্ছিলাম। এই বয়সে কয় বেলা না খেয়ে থাকা যায়? এইমুহূর্তে জীবন নিয়ে বাড়ি ফিরতে পারলেই বাঁচি। 

     

    আরো পড়ুন -

     

    ১.​​বাঁশখালী কয়লা বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে ৫ শ্রমিক নিহত

    ২.হাসপাতালে করোনা রোগীর আত্মহত্যা

     


    ভুক্তভুগী বৃদ্ধার মতো আরো ১২০ জন কৃষি শ্রমিক রাতভর নানা ভোগান্তির শিকার হয়েছেন বলে অভিযোগ করেন। তাদের দাবি পাবনা থেকে এলেঙ্গা পর্যন্ত আসতে কোন সমস্যা হয়নি কিন্তু এলেঙ্গা আসার পর তাদের ট্রাক পুলিশ আটকে দেয়। পুলিশ টাকা দাবি করে টাকা দিতে না পারায় ট্রাক দুটি থানার সামনে নিয়ে আসে। তাদের সারারাত গুড়িগুড়ি বৃষ্টিতে ভিজতে হয়েছে। 

    উক্ত ঘটনায় ট্রাকচালক বলেন, আমরা গতকাল বিকেলে পাবনা থেকে রওনা দিয়েছি। আসার পথে রাত ১১টার দিকে এলেঙ্গায় এক পুলিশ অফিসার টাকা দাবি করেন। আমরা টাকা দিতে রাজি না হওয়ায় তিনি ট্রাকের সব শ্রমিক নামিয়ে দিতে বলেন এবং শ্রমিকদের বাসে যেতে বলেন। তারপরে অন্য এক পুলিশ অফিসার এসে শ্রমিকসহ ট্রাক ফাঁড়িতে নিয়ে আসেন। আমাদের গাড়ির কাগজপত্র পুলিশ জব্দ করেছে।

    এলেঙ্গা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত টাকা দাবির বিষয়টি ভিত্তিহীন এবং মিথ্যা দাবি করে বলেন, একটি ট্রাকে ৪৮ জন শ্রমিক ও অন্য একটি ট্রাকে তারা ৭২ জন শ্রমিক বহন করছিল।সরকারি কঠোর বিধিনিষেধের আদেশ পরিপন্থী কাজ করায় তাদের ট্রাক আটক করা হয়েছে। 

    /আবুল বাশার

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com