• মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ১৮ মে ২০২১ , ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আগামীকাল চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল | BartaJogot24

বার্তাজগৎ২৪ ডেস্ক
প্রকাশিত :শনিবার, এপ্রিল ১৭, ২০২১, ০৯:১১

  • আগামীকাল চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল। রাজধানীর মহাখালীতে অবস্থিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের পাইকারি কাঁচাবাজারের জন্য নির্মিত ভবনে স্থাপন করা হয়েছে করোনা রোগীদের জন্য আধুনিক ও বৃহৎ এ হাস

    আগামীকাল চালু হচ্ছে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল। রাজধানীর মহাখালীতে অবস্থিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের পাইকারি কাঁচাবাজারের জন্য নির্মিত ভবনে স্থাপন করা হয়েছে করোনা রোগীদের জন্য আধুনিক ও বৃহৎ এ হাসপাতাল। প্রতিষ্ঠানটির নাম দেওয়া হয়েছে ‘ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল’।


    হাসপাতালটি পরিচালিত হবে সেনাবাহিনীর তত্বাবধানে। আগামীকাল উদ্বোধনের বিষয়টি বার্তাজগৎ২৪ কে নিশ্চিত করেছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বণি।

     

    বার্তা জগৎ ২৪ এ আরো পড়ুন

     

    ১.শ্রমিক-পুলিশ সংঘর্ষ, ৩ লাখ টাকা করে ক্ষতিপূরণ

    ২.করোনায় সন্তান না নেওয়ার আহ্বান

     

     শুরুতে সল্পপরিসরে চালু হলেও চলতি মাসের শেষ সপ্তাহে হাসপাতালটির কার্যক্রম পূর্ণাঙ্গরূপে চালু হবে বলেও জানিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক।


    হাসপাতালটিতে রাখা হয়েছে ১০০ শয্যার আইসিইউ এবং ১১২টি এইচডিইউ। এছাড়া রোগীদের জন্য সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের ব্যবস্থাও রয়েছে।

    স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, এই হাসপাতালে চিকিৎসাসেবা দিতে ৫০০ চিকিৎসক, ৭০০ নার্স, ৭০০ স্টাফ এবং ওষুধ, সরঞ্জামের ব্যবস্থা করছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ইতিমধ্যে শতাধিক চিকিৎসক ও দুই শতাধিক নার্স কাজে যোগ দিয়েছেন। বাকিরা রবিবারের মধ্যে কাজে যোগ দেবেন।

    প্রসঙ্গত, গত বছরের ৯ আগস্ট করোনা আইসোলেশন সেন্টার পরিদর্শনে গিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম মহাখালীর ওই মার্কেটটিকে ৫০০ শয্যার আরবান (নগর) হাসপাতালে রূপান্তরের ঘোষণা দেন। ওই ঘোষণার আট মাসের মাথায় শুরু হচ্ছে যাচ্ছে ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা কার্যক্রম।

    /আবুল বাশার

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com