শনিবার, ৮ মে ২০২১ , ২৫ বৈশাখ ১৪২৮

যে কারণে গ্রেফতার মামুনুল হক!

বার্তাজগৎ২৪ ডেস্ক
প্রকাশিত :রবিবার, এপ্রিল ১৮, ২০২১, ০৮:১৭

  • হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতারের কারণ জানিয়েছে পুলিশ।

    হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতারের কারণ জানিয়েছে পুলিশ। তাকে গ্রেফতারের পর দুপুর পৌনে ২টার দিকে সংবাদ সম্মেলন করে তার কারণ জানানো হয়েছে।


    আটকের পর সংবাদ সম্মেলনে তেজগাঁও বিভাগের উপ কমিশনার হারুন-অর-রশিদ বলেন, পুলিশের ওপর পরিকল্পিতভাবে হামলা সহ থানায় হামলা, রেজিস্ট্রার অফিসে হামলা এবং ভাঙচুরসহ অনেকগুলো মামলা আছে। সব মামলার তদন্ত চলছিল এমনকি আমরা দীর্ঘদিন ধরে তাকে নজরদারিতে রেখেছিলাম।তার বিরুদ্ধে তদন্তে করে সুস্পষ্ট সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েই তাকে গ্রেফতার করা হয়েছে।

     

    আরো পড়ুন -

    ১.মামুনুলকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচির হুমকি খেলাফত মজলিসের

    ২.মামুনুল হককে যেভাবে গ্রেপ্তার করা হলো

     

    উল্লেখ্য যে ২০১৩ সালের শাপলা চত্বরের তাণ্ডবের বিষয়ে তার কোনো সংশ্লিষ্টতা রয়েছে কি না?- এই প্রশ্নের উত্তরে পুলিশ কর্মকর্তা বলেন, আপনারা সবাই দেখেছেন সেদিনের ঘটনা ।


    এবার ভারত প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের সময় ২৬ থেকে ২৮ মার্চ সহিংসতায় দেশে ১৭ জনের মৃত্যুর হয়। এসব সহিংসতার ঘটনায় সারাদেশে প্রায় অর্ধশতাধিক মামলা হয়েছে। সব ঘটনার মূল ইন্ধনদাতা হিসেবে হেফাজত নেতা মামুনুল হকের দিকেই সন্দেহের তীর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর।

    উক্ত ঘটনার পরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জানায়, গত ২৬ মার্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সহিংসতার ঘটনায় হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ১৭ জনকে আসামি করে মামলা করা হয়েছে। সেই মামলায় ২ হাজার ব্যক্তিকে অজ্ঞাতনামা আসামি করা হয়। পল্টন থানায় বাদী হয়ে মামলাটি করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উপ-দফতর সম্পাদক খন্দকার আরিফুজ্জামান ।

     

    /আবুল বাশার

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com