• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

আজ থেকে রোগী ভর্তি হবে করোনা হাসপাতালে

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :সোমবার, এপ্রিল ১৯, ২০২১, ১১:০৯

  • ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল

    দিনকে দিন করোনা ভাইরাসের বিস্তার বেড়েই চলেছে, দেশে রোজ আক্রান্ত হচ্ছে হাজারো মানুষ। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে করোনা হাসপাতাল ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল’র উদ্বোধন হয়েছে। আজ সকাল থেকে রোগী ভর্তিসহ চিকিৎসা কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।


     

    আজ সকাল(১৯ এপ্রিল} ৮টা থেকে হাসপাতালটিতে রোগী ভর্তিসহ সব চিকিৎসা কার্যক্রম শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন।

     

    আরও পড়ুন-

    ১- চাঁদাবাজির মামলা, কারাগারে ছাত্রলীগ নেতা

    ২- এবার নুরের বিরুদ্ধ ডিজিটাল আইনে মামলা

    ৩- ৩৬ লাখ পরিবারকে ৯৩০ কোটি টাকা সহায়তা দেবেন প্রধানমন্ত্রী

     

    তিনি বলেন, আজ শুরুতে ২৫০ শয্যা দিয়েই হাসপাতালের চিকিৎসা কার্যক্রম শুরু হচ্ছে আগামী এক সপ্তাহের মধ্যেই আমরা এটাকে পাঁচ শতাধিক শয্যায় পরিণত করব এবং এ মাসের মধ্যেই আশা করা যায় এক হাজার শয্যাই আমরা চালু করে দেব।

     


    তিনি আরও বলেন, ৫০টি (সিঙ্গেল) রুমের আইসোলেশন ব্যবস্থাসহ হাসপাতালটিতে  ৫০ শয্যার আইসিইউ, ৫০ শয্যার ইমার্জেন্সি, যা অনেকটা আইসিইউর মতোই, এখানে হাই ফ্লো নাজাল ক্যানোলা, সেন্ট্রাল অক্সিজেনসহ সবকিছু থাকবে। এছাড়া হাসপাতালটিতে ২১২ শয্যার অত্যাধুনিক কোভিড আইসিইউ শয্যা রয়েছে। ২৫০ কোভিড শয্যা (এইচডিইউ, সেন্ট্রাল অক্সিজেন ও হাই ফ্লো নাজাল ক্যানোলা) থাকছে। এখানে ৫০ শয্যার জরুরি বিভাগ ও ছয় শয্যার ট্রায়াজ বেড রয়েছে। তাছাড়া ৫৩৮ কোভিড আইসোলেটেড কক্ষ থাকছে।

     

    স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূত্রে জানা যায়, হাসপাতালে ৫০০ চিকিৎসক, ৭০০ নার্স, ৭০০ স্টাফ এবং ওষুধ, সরঞ্জামের ব্যবস্থা করছে মন্ত্রণালয়।

    /এস এ. আকাশ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com