• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

ট্রেনের সামনে থেকে সুপারম্যানের মত শিশুকে বাঁচালেন রেলকর্মী

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :সোমবার, এপ্রিল ১৯, ২০২১, ০৭:০৩

  • রেললাইনে ছেলেকে বাঁচানো দৃশ্য

    নিজের জীবনের ঝুঁকি নিয়ে নিশ্চিত মৃত্যুর হাত থেকে একটি শিশুকে বাঁচালেন এক রেলকর্মী। এমন একটি ভিডিও শেয়ার করেছেন ভারতের রেলমন্ত্রী পীযূষ গোয়েল। মুম্বাইয়ের একটি রেল স্টেশনের সিসি ক্যামেরায় ধরে পড়েছে ভিডিওটি। যা দেখলে নিয়মিত কায়ে কাটা দেবার অবস্থা। ওই ভিডিওটা রেলমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার সাথে সাথেই ভাইরাল হয়ে যায়।



    ভিডিওটিতে দেখা যায়, একটি ফাকা প্ল্যাটফর্মে হেটে যাচ্ছেন এক মহিলা। তার ডান হাতে (রেল লাইনের দিকে) ধরা শিশুর হাত। দু’জনে হাটতে হাটতে তারা রেল লাইনের দিকে যাচ্ছিলেন। এমন সময় পা পিছলে শিশুটি রেললাইনে পড়ে যায়। সেই সময় ওই লাইনে একটি এক্সপ্রেস ট্রেন এগিয়ে আসছিল দ্রুত গতিতে। আগত ট্রেনটি ওই স্টেশনে থামানোর কথাও ছিল না। এর ফলে দ্রুত গতিতে এগিয়ে আসা ট্রেনটিকে এত কম সময়ে থামানো সম্ভব ছিল না চালকের পক্ষে।



    এমন সময় ভিডিওতে দেখা যায়, ওই মহিলা শিশুটিকে লাইন থেকে তোলার জন্য হাত বাড়ালেও শিশুটি দূরে থাকায় তাকে ধরতে পারছিলো না। এদিকে ট্রেনও খুব নিকটে। শিশুটিকে মৃত্যু হাতছানি দিয়ে ডাকছিল। কিন্তু কথায় আছে, ‘ রাখে আল্লাহ মারে কে’। দূর থেকে এক রেলকর্মী এটি দেখে শিশুটিকে বাঁচাতে ছুটে আসেন। দ্রুত শিশুটির কাছে পৌছে যান। প্রথমে শিশুটিকে প্ল্যাটফর্মে তুলে পরে নিজে উঠে আসেন। তার প্ল্যাটফর্মে উঠে আসার এক সেকেন্ডেরও কম সময়ে গা ঘেঁষে দ্রুতগতিতে চলে যায় ট্রেনটি। কয়েক মুহূর্ত এদিক ওদিক হলেই বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেত। যদিও ভিডিও দেখে ওই মহিলার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে অনেকে। তবে শেষ পর্যন্ত প্রাণে বেঁচে যায় শিশুটি এটাই বড় বিষয়।

    রেলমন্ত্রী বলেছেন, এই ভিডিওটি মুম্বইয়ের বঙ্গানি রেল স্টেশনের ঘটনা। ভিডিও ফুটেজে ১৭ এপ্রিল তারিখ দেখা যাচ্ছে। উদ্ধারকারী ওই ব্যক্তির নাম ময়ূর শেলকে।


    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com