• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

কঠোর বিধিনিষেধ বাড়িয়ে আবারও প্রজ্ঞাপণ 

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১, ০২:১০

  • করোনা সংক্রমণ রোধে আইন-শৃঙ্খলা বাহিনী

    সারাদেশ ব্যাপী কঠোর বিধিনিষেধ বৃদ্ধি করে ২৮শে এপ্রিল মধ্যরাত পর্যন্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ সময় পর্যন্ত আন্তর্জাতিক বিশেষ ফ্লাইট চলাচল, ব্যাংকিং কার্যক্রম অব্যাহত রেখে জরুরি প্রয়োজন ছাড়া বাকি সকল প্রকার সেবা কার্যক্রম বন্ধ থাকবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়। 


     


    করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রথম দফায় ৫ই এপ্রিল থেকে সাত দিনের বিধিনিষেধ শুরু হয়। তবে তা চলে ১৩ই এপ্রিল পর্যন্ত। এরপর ১৪ই এপ্রিল থেকে দ্বিতীয় দফয় কঠোর বিধিনিষেধ দেয়া হয়, যা চলার কথা ২১শে এপ্রিল পর্যন্ত। এরপর ২২শে এপ্রিল থেকে আরো এক সপ্তাহ বিধিনিষেধ এর মেয়াদ বাড়ছে।  তবে সব বন্দর এবং সংশ্লিষ্ট অফিস এ নিষেধাজ্ঞার বাইরে।

     

    আরও পড়ুন - 

    ১- ম্যাজিস্ট্রেট মামুন মুক্তিযোদ্ধা নয়, রাজাকারের সন্তান

    ২- হেফাজত নেতাদের বৈঠক স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায়

    ৩- বিশ্বে করোনায় তান্ডবে গেল আরও প্রায় ১০ হাজার প্রাণ


    প্রজ্ঞাপন বলা হয়েছে, খাবারের দোকানে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত বিক্রি ও সরবরাহ করা যাবে।  শপিং মল, মার্কেট ও অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রি করা যাবে। এছাড়া নিজস্ব পরিবহণ ব্যবস্থায় শ্রমিকদের আনা-নেওয়া ব্যবস্থা নিশ্চিত করতে হবে।


     


    করোনার মহামারী রোধ করতে স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ ২০জন জুম্মা ও তারাবী নামাজ আদায় করতে পারবেন। এছাড়া সার্বক্ষনিক মাঠে থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী বলে জানা যায়। 

    /এস এ. আকাশ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com