• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

সরকারের ভুল নীতির কারণে টিকার মতো অক্সিজেন নিয়েও অনিশ্চয়তা : ফখরুল

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :রবিবার, মে ২, ২০২১, ০৬:৩২

  • মির্জা ফখরুল

    বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, সরকারের ভুল নীতির কারণে টিকার মতো করোনা চিকিৎসায় অপরিহার্য অক্সিজেন নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। 


     

    আজ (২ মে) রবিবার এক ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, টিকার মতো অক্সিজেনের জন্যেও সরকার নির্ভর করেছে ভারতের ওপর। ভারত হঠাৎ করে অক্সিজেন রপ্তানি বন্ধ করায় দেশে এর ঘাটতি দেখা দিয়েছে। ফলে করোনা রোগীদের চিকিৎসায় অনিশ্চয়তা দেখা দিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। অক্সিজেনের অন্য উৎস খোঁজার পাশাপাশি দেশেই পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন উৎপাদনের আহবান জানিয়েছেন মির্জা ফখরুল। 

     

    শনিবার অনুষ্ঠিত হয় দলের স্থায়ী কমিটির বৈঠক। সেই বৈঠকের সিদ্ধান্ত জানাতেই ভার্চুয়াল সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি। এতে দলটির মহাসচিব জানান, একটি ব্যবসায়িক গোষ্ঠীকে সুবিধা দিতে গিয়ে ভারত থেকে টিকা কেনার সিদ্ধান্ত নিয়েছিলো সরকার। যার ফলে টিকা নিয়ে ব্যাপক অনিশ্চয়তা তৈরি হয়েছে। একের অধিক উৎস থেকে টিকা সংগ্রহের ব্যবস্থা করলে এই অনিশ্চয়তা দেখা দিতো না। এখন চীন ও রাশিয়া থেকে টিকা কেনার কথা বলা হচ্ছে। তবে এসব টিকা কবে আসবে, আর কবে থেকে মানুষের মাঝে এসব টিকা প্রয়োগ শুরু হবে, সে বিষয়ে সরকার কিছুই জানাতে পারছে না। বিষয়টি পরিষ্কার করার জন্য সরকারের প্রতি আহবান থেকে নতুন করে চীন ও রাশিয়া থেকে টিকা আনার উদ্যোগ নেয়া হলেও তা কবে আসবে এবং সাধারণ মানুষ কবে পাবে সে বিষয়ে বিস্তারিত জানাতে সরকারের প্রতি আহবান জানান মির্জা ফখরুল।

     

    আরো পড়ুন -

    ১.করোনায় প্রধানমন্ত্রীর দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ শুরু

    ২.করোনায় ভারতে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

    ৩- করোনায় প্রধানমন্ত্রীর দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ শুরু

    ৪- ঝড়-বৃষ্টির আভাস!

     

    তিনি অভিযোগ করেন, দুর্নীতির উদ্দেশ্যেই একটি নির্দিষ্ট কোম্পানির লোকের ওপর টিকা কার্যক্রমের ভার দেয়া হয়েছে। অনেকগুলো মাফিয়া চক্রের লোকদের নিয়ে সরকার জোর করে দেশ চালাচ্ছে। যার মূল্য দিতে হচ্ছে সাধারণ মানুষকে। 

     


    মির্জা ফখরুল অভিযোগ করেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম রেকর্ড ছাড়িয়েছে। তা নিয়ে সরকারের কোন মাথাব্যাথা নেই। বাজারমূল্য নিয়ন্ত্রণ করে রমজান ও করোনা মহামারীর সময় মানুষকে স্বস্তি দিতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন তিনি। 

     

    মির্জা ফখরুল বলেন, দরিদ্র মানুষের সহায়তায় সরকার যে টাকা দিচ্ছে তা অপর্যাপ্ত। খুব সীমিত সংখ্যক মানুষকে টাকা দেয়া হচ্ছে। আরো বেশি মানুষকে অর্থ সহায়তার আওতায় আনার পাশাপাশি তাদেরকে এককালীন ১৫ হাজার টাকা দেয়ার আহবান জানান তিনি।

    /এস এ. আকাশ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com