• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

কবে শপথ নেবেন মমতা!

সারাবিশ্ব ডেস্কঃ
প্রকাশিত :সোমবার, মে ৩, ২০২১, ০৯:১৮

  • মমতা বন্দ্যোপাধ্যায়

    বিপুল ভোটে পশ্চিমবঙ্গের বিধান সভা নির্বাচনে টানা তৃতীয়বারের মতো জয় পেয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। নির্বাচনের ফল প্রকাশের পর মমতাসহ নতুন নির্বাচিত জনপ্রতিনিধিরা কবে শপথ নেবেন এমন প্রশ্ন উঠছিল।


     

    সোমবার(০৩ মে) বিকেলে তৃণমূল ভবন থেকে সাংবাদিক বৈঠক করে আগামী ৫ মে নতুন সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় শপথ নিবেন বলে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন।

     

    আনন্দবাজার পত্রিকার সংবাদে বলা হয়েছে, বুধবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন তিনি।

    আরো পড়ুন -

    ১.১৬ মে পর্যন্ত লকডাউন বাড়ছে

    ২.বাল্কহেডে স্পিডবোটের ধাক্কা, ২৬ মৃতদেহ উদ্ধার, নিখোঁজ অনেকে

    ৩- আইপিএল থেকে সাকিব - মুস্তাফিজকে ফিরিয়ে আনছে বিসিবি

    ৪-খালেদার বেড়েছে শ্বাসকষ্ট, সিসিইউতে স্থানান্তর

    ৫- সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে ঈদের ছুটি ৩ দিন


    পার্থ চট্টোপাধ্যায় জানান, বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, ৫ তারিখ শপথ নেবেন মমতা। তার পরে ৬ ও ৭ মে শপথ নেবেন বাকি বিধায়করা। বিধানসভার স্পিকার হবেন বিমান বন্দ্যোপাধ্যায়। স্পিকার নির্বাচনের দিন দায়িত্ব পালন করবেন সুব্রত মুখোপাধ্যায়। কারা মন্ত্রী হবেন সেই বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করবেন কারা মন্ত্রী হবেন।

     

    জানা যায়, করোনার কারণে এবার আর মমতা শপথ গ্রহণ অনুষ্ঠান বৃহৎ পরিসরে করতে চাইছেন না। শপথ গ্রহণ অনুষ্ঠান করতে চাইছেন রাজভবনেই। ২০১১ সালে মমতা যখন প্রথম ক্ষমতায় আসেন, তখন প্রথম মন্ত্রীসভার শপথ গ্রহণ অনুষ্ঠান হয়েছিল এই রাজভবনে। ২০১৬ সালে মমতা দ্বিতীয়বারের জন্য নির্বাচনে জিতলে সেবার মন্ত্রীসভার শপথ গ্রহণ অনুষ্ঠান হয়েছিল কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলার রেড রোডে।
     

    /এস এ. আকাশ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com