• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

করোনার তাণ্ডবে ঝরল আরও সাড়ে ১০ হাজার প্রাণ 

সারাবিশ্ব ডেস্কঃ
প্রকাশিত :মঙ্গলবার, মে ৪, ২০২১, ০৯:৩০

  • করোনায় মৃত্যু

    করোনাভাইরাসের মহামারিতে ভেঙ্গে পড়েছে বিশ্ববাসী। দিন দিন আরও প্রবল আকার ধারন করছে এ ভাইরাস। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারি, আক্রান্তও হচ্ছে লাখে লাখে।করোনার টিকা আবিষ্কার হলেও এখনো কাটেনি আতঙ্ক। বরং নতুন নতুন ধরন আতঙ্ক আরও বাড়িয়ে দিয়েছে মানুষের মনে। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩২ লাখ ২৬ হাজার এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৪১ লাখেরও বেশি মানুষ।


     

    কোভিড-১৯ আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যামতে, মঙ্গলবার (৪ মে) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১০ হাজার ৫৬৯ জন এবং নতুন করে এ ভাইরাসে রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৬৯ হাজার ৬৮৯ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ২৬ হাজার ৮৭৫ জনের এবং ১৫ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ২৪৪ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ কোটি ১৫ লাখ ৭৩ হাজার ৮৫৮ জন।

     

    বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রেকরোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে। তালিকায় প্রথমে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩২ লাখ ৩০ হাজার ৫৬১ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯১ হাজার ৫১৪ জনের।

     

    আরো পড়ুন -

    ১.আবারও শাপলা চত্তরকান্ড তৈরি করতে চেয়েছিলো হেফাজত

    ২.বিচ্ছেদের ঘোষণা দিলেন বিল গেটস ও মেলিন্ডা দম্পতি

    ৩- ফের সুন্দরবনে আগুন: তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

    ৪-খালেদার বেড়েছে শ্বাসকষ্ট, সিসিইউতে স্থানান্তর

    ৫- সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে ঈদের ছুটি ৩ দিন

     

    আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩ লাখ ৫৫ হাজার ৮২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমণ হয়েছেন ২ কোটি ২ লাখ ৭৫ হাজার ৫৪৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড সংখ্যক ৩ হাজার ৪৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভারতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ২২ হাজার ৩৮৩ জনের।

     

    ব্রাজিল আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে আছে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় এক কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৪৩৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮ হাজার ৮২৯ জনের।

     

    আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৫৬ হাজার ৭ জন। মারা গেছেন এক লাখ ৫ হাজার ১৩০ জন।

     


    তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। এখন পর্যন্ত করোনাভাইরাসে  দেশটিতে সংক্রমিত হয়েছেন ৪৯ লাখ ১২১ জন। এর মধ্যে মারা গেছেন ৪১ হাজার ১৯১ জন।

     

    এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।
     

    /এস এ. আকাশ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com