• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

কোয়ারেন্টিনে না থেকেও টাকা দিলেই মিলছে হোটেল থেকে ছাড়পত্র 

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :মঙ্গলবার, মে ৪, ২০২১, ০৯:৫৫

  • ফাইল ফটো

    কোয়ারেন্টিনে না থেকে হোটেল কর্তৃপক্ষকে টাকা দিলেই মেলে ছাড়পত্র। এমনই অভিযোগ উঠেছে স্বাস্থ্য অধিদপ্তর মনোনীত কয়েকটি হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে।


     

    আবার প্রবাসীদের অভিযোগ করেছেন কোয়ারেন্টিনে জন্য বিদেশ থেকে অনলাইনে টাকা পরিশোধ করলেও ঢাকায় নেমে আবার টাকা দিতে হচ্ছে। কোয়ারেন্টিনের জন্য হোটেল ব্যবস্থাপনার নামে চলছে স্বেচ্ছাচারিতা।

     

    গেলো রবিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে কাতার ফেরত প্রবাসীরা। তাদের বুকিং করা হোটেলের প্রতিনিধি খুঁজে পাননি অনেকেই। ফোন করেও তাদের পাওয়া যায়নি। পরে বাধ্য হয়েই সরকারি ব্যবস্থাপনায় হজ ক্যাম্পে যেতে হয় তাদের। গত কিছুদিন ধরেই এমনভাবে প্রতারিত হচ্ছে প্রবাসীরা। 

     

    ২৯শে এপ্রিল রাতে সৌদি থেকে আগত প্রবাসিদের সাথে কথা বলে জানা যায়, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য নির্ধারিত ছিল উত্তরার ৪ নম্বর সেক্টরে মনসুন ইন হোটেল। কিন্তু কোয়ারেন্টিনে না থেকে জনপ্রতি ৭ হাজার টাকা করে দিয়ে হোটেলের ছাড়পত্র নেন, চলে যান গ্রামের বাড়িতে।

     

    আরো পড়ুন -

    ১.আবারও শাপলা চত্তরকান্ড তৈরি করতে চেয়েছিলো হেফাজত

    ২.বিচ্ছেদের ঘোষণা দিলেন বিল গেটস ও মেলিন্ডা দম্পতি

    ৩- ফের সুন্দরবনে আগুন: তিন সদস্যের তদন্ত কমিটি গঠন

    ৪-আটক স্পিডবোটের চালক, পরিচয় মিলেছে মৃত ৮ জনের

    ৫- সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে ঈদের ছুটি ৩ দিন

     

    এক সৌদি প্রবাসী অভিযোগ করে জানান,আগে অনলাইনে টাকা দিয়েছি এখানে আসার পর আরও সাড়ে সাত হাজার টাকা দিয়েছি। আর পরিস্থিতি যেমন ছিলো সেখানে থাকা সম্ভভ না। তাই টাকা দিয়ে আমরা বেরিয়ে এসেছি।

     

    তবে হোটেল কর্তৃপক্ষ এ অভিযোগ মানতে চান না। 

     

    মনসুন ইন এর মহা-ব্যবস্থাপক এন আরিয়ান বলেন, আমাদের এখান থেকে এমন হবার কথা না। যদি তাদের কারো টিকা দেয়া থাকে তবে তারা হয়তো চলে গেছেন।

     


    স্বাস্থ্য অধিদপ্তর ৫২টি হোটেলকে বিদেশ ফেরতদের কোয়ারেন্টিনে রাখার জন্য মনোনীত করে। এ কোয়ারেন্টিন তদারকির দায়িত্বও তাদের।

     

    সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, কোয়ারেন্টিনে না থেকে হোটেলের ছাড়পত্র পাওয়া ভয়ানক ঝুঁকিপূর্ণ। একজন লোক যদি কোয়ারেন্টিনে ঢুকে চলে যায়, তবে হোটেল কর্তৃপক্ষের দায়িত্ব থাকে সেটা জানানোর। 
     

    /এস এ. আকাশ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com