• শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮

ফেরিঘাটে মানুষের ঢল, চাপ সামলাতে ছেড়ে গেছে একটি ফেরি

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :শনিবার, মে ৮, ২০২১, ০২:১৯

  • কুঞ্জলতা ফেরি

    সরকারি ঘোষণা অনুযায়ী আপাতত বন্ধ ফেরিতে করে নৌ পারাপার। কিন্তু ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় ফেরীঘাটে। পাটুরিয়া ও শিমুলিয়া রুটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধের নিদেশ দিয়েছিল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশন-বিআইডব্লিউটিসি। 


     

     শনিবার (০৮ মে) ভোর থেকে এই নৌরুটে সকল ফেরি বন্ধ করে দেওয়া হয়। তবে শেষ পর্যন্ত যাত্রীদের চাপে কুঞ্জলতা নামে একটি দিয়ে পারাপার করা হচ্ছে।  

     

    সরকারি এ নির্দেশনা উপেক্ষা করে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী মানুষজন শিমুলিয়া ঘাটে ভিড় করে। ঘাট এলাকায় লাখো মানুষের জনসমাগম হয়েছে। কয়েকটি অ্যাম্বুলেন্স ও জরুরি পণ্যবাহী গাড়ি নিয়ে সকালে বাংলাবাজার প্রান্ত থেকে থেকে শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে ‘কুঞ্জলতা’ নামের একটি ফেরি। শিমুলিয়া ঘাটে মানুষের ভিড় দেখার পর মাঝ নদীতে অনেকক্ষণ ফেরি নোঙর করে রাখা হয়। পরে অ্যাম্বুলেন্স ও গাড়িগুলোকে পার করতে ঘাটে পৌছানোর সঙ্গে সঙ্গে পড়িমরি করে লোকজন ফেরিতে উঠে পড়ে। 

     

    আরও পড়ুন-

    ১-ফেরি চলাচল বন্ধ, ঘরমুখো মানুষের ঢল

    ২- আগ্নেয়গিরির মতো ভয়াবহ রূপ নিয়েছে ভারতে করোনা: জাতিসংঘ

    ৩- রিয়াদ-ঢাকা রুটে বাড়তি ফ্লাইট চালুর দাবি, বাংলাদেশি প্রবাসীদের

    ৪- রবীন্দ্রনাথের জীবনাদর্শ চিরদিন বাঙালিকে অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী

    ৫- মাস্ক বিষয়ে সরকারের ৮ নির্দেশনা

     


    শিমুলিয়া ফেরি ঘাটের ব্যবস্থাপক সাফায়াত আহম্মেদ গণমাধ্যমকে জানিয়েছেন, ঘাটে ফেরি ভিড়লেই মানুষের স্রোত নেমে যায়। আগে থেকেই ঘাটে অনেক মানুষ অপেক্ষা করছে। মানুষের ঢল দেখে সকাল থেকে কিছু ফেরি মাঝ নদীতে নোঙর করে রাখে। তিনি জানান, দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। মানুষকে বোঝানো হচ্ছে, তাতে যদিও কোন কাজ হচ্ছে না। 

     

    ঘরমুখো মানুষের চাপ সামলাতে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েসহ বেশ কয়েকটি স্থানে চোকপোস্ট বসিয়েছে পুলিশ। এখান থেকে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। পুলিশ জানিয়েছে, শিমুলিয়া ঘাটে কয়েকশ পণ্যবোঝাই ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। এতদিন লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ ছিল আর আজ শনিবার থেকে দিনের বেলা ফেরি চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে কোনোভাবেই নদী পার হতে পারবেন না কেউ। ঘাটে গিয়েও যাত্রীদের ফিরে আসতে হবে।

    /এস এ. আকাশ

    ×
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com