• শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮

বোরো মৌসুমের চাল সংগ্রহ কার্যক্রম শুরু

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :শনিবার, মে ৮, ২০২১, ০৩:৩৬

  • ফাইল ফটো

    সারাদেশে বোরো চাল সংগ্রহ-২০২১ কার্যক্রম শুরু হয়েছে। মিলারদের কাছ থেকে ৪০ টাকা কেজি দরে ১০ লক্ষ মেট্রিক টন সিদ্ধ চাল ও ৩৯  টাকা কেজি দরে ১লক্ষ ৫০ হাজার মেট্রিক টন আতপ চাল সংগ্রহ করা হচ্ছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার।


     

    শনিবার (০৮ মে) ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার।  সভায় সভাপতিত্ব করেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম। 

     

    আরও পড়ুন-

    ১-ফেরি চলাচল বন্ধ, ঘরমুখো মানুষের ঢল

    ২- আগ্নেয়গিরির মতো ভয়াবহ রূপ নিয়েছে ভারতে করোনা: জাতিসংঘ

    ৩- রিয়াদ-ঢাকা রুটে বাড়তি ফ্লাইট চালুর দাবি, বাংলাদেশি প্রবাসীদের

    ৪- রবীন্দ্রনাথের জীবনাদর্শ চিরদিন বাঙালিকে অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী

    ৫- মাস্ক বিষয়ে সরকারের ৮ নির্দেশনা

     

    এসময় মন্ত্রী জানান, গত ২৮এপ্রিল থেকে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু হয়েছে। এরই মধ্যে সকল জেলা প্রশাসনের কর্মকর্তা, খাদ্য বিভাগের কর্মকর্তা ও মিল মালিক প্রতিনিধিদের সাথে কথা বলে চলমান বোরো সংগ্রহ সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা দেয়া হয়েছে। কোন মাসে কি পরিমাণ সংগ্রহ করা হবে তার একটা পরিকল্পনাও তৈরি করা হয়েছে। 

     


    খাদ্যমন্ত্রী জানান, সংগ্রহ অভিযান চলাকালে কৃষকরা সরাসরি গুদামে গিয়ে ধান বিক্রি করছে। চাল সরবরাহের জন্য মিলারগণ খাদ্য বিভাগের সাথে চুক্তিবদ্ধ হয়েছে। গুদামে ধান দেবার সময় কৃষককে যাতে কোনো প্রকার হয়রানির শিকার হতে না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখার জন্য কর্মকর্তা-কর্মচারীদের প্রতি নির্দেশনা দেন তিনি। কৃষকের স্বার্থের কথা চিন্তা করে; তাদের ন্যায্য মূল্য নিশ্চিত করার জন্য ধান চাল কেনার ক্ষেত্রে ধানকে অগ্রাধিকার দিতে বলেন মন্ত্রী। 

     

    তিনি সতর্ক করে বলেন, চালের মান নিয়ে কোনো আপোষ নেই এবং কোনভাবেই পুরাতন চাল দেয়া যাবে না। এবারের বোরো ধানেরই চাল দিতে হবে।

    /এস এ. আকাশ

    ×
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com