• শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮

আম্বালি ফল খাওয়ায় ভারতের তিনটি গ্রাম করোনামুক্ত !

বার্তাজগৎ২৪ ডেস্ক
প্রকাশিত :শনিবার, মে ৮, ২০২১, ০৬:১৪

  • টক স্বাদের ফলটির নাম আম্বালি।ভারতের তিনটি গ্রামের বাসিন্দারা জানিয়েছেন অত্যন্ত পুষ্টিকর আম্বালি ফলই তাদের করোনা থেকে রক্ষা করে আসছে।

    করোনা মহামারি তাণ্ডবে দিশেহারা যখন ভারত।ঠিক বিপরীত অবস্থা ভারতের তেলেঙ্গানা রাজ্যের তিনটি গ্রাম। আদিবাসী অধ্যুষিত পেন্টামারি, ইপ্পাচার্মি ও লক্ষীনগর নামের তিনটি গ্রামের বাসিন্দারা করোনামুক্ত বলে আনন্দবাজারের খবরে বলা হয়। 

    সেখানকার গ্রামবাসীরা বিশ্বাস করে, স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি বিশেষ ফল খাওয়ার কারণে তাদের গ্রামে করোনা প্রবেশ করতে পারেনি। সেখানকার বাসিন্দারা বিশ্বাস করতে শুরু করেছেন সেই ফলই তাদের করোনা থেকে এক বছরেরও বেশি সময় ধরে বাঁচিয়ে রেখেছে।গ্রামবাসীদের দাবি তাদের গ্রামের কেউ এখন অবধি করোনা সংক্রমন হয়নি। 



    যার অভ্যন্তরে কাজ করছে সেকানকার আঞ্চলিক একটি ফল। যেটি দেখতে তেঁতুলের মতো , এই টক স্বাদের ফলটির নাম আম্বালি।গ্রামবাসীরা জানিয়েছেন অত্যন্ত পুষ্টিকর আম্বালি ফলই তাদের রক্ষা করে আসছে। 

     

    উক্ত বিষয়ে আনন্দবাজার জানিয়েছে, তারা দিনে তিনবার করে ওই ফল খায়। এমনকি তারা অনুসরণ করেন কঠোর বিধিনিষেধ। বাইরে থেকে কাউকে ওই গ্রামগুলোতে প্রবেশ করতে দেয়া হয় না। সেখানকার লোকজন সন্ধ্যা ৬টার পর কেউ বের হন না বাড়ির বাইরে। যদি জরুরি প্রয়োজনে কেউ বের হন তাহলে বাড়িতে প্রবেশের আগে হলুদ গোলা গরম পানিতে গোসল সেরে জীবাণুমুক্ত হন তারা ।যদিও সরকারি রিপোর্টে বলা হয়েছে, সংক্রমণ ধরা পড়েনি এমন কোনো গ্রাম নেই পুরো ভারতে। ওই তিন গ্রামের বাসিন্দাদের দাবিকে স্বীকৃতি দেয়নি প্রশাসন। প্রশাসন জানিয়েছে ওই গ্রামগুলো তুলনামূলকভাবে করোনা প্রভাবমুক্ত। 

    /আবুল বাশার

    ×
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com