• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

বিটিভি এখন মোবাইল অ্যাপে 

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :বুধবার, মে ১২, ২০২১, ০৫:০৬

ড. হাছান মাহমুদ

মোবাইল অ্যাপ্লিকেশনে বাংলাদেশ টেলিভিশন দেখার সুবিধা নিয়ে এলো বিটিভি অ্যাপ। বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড,  বিটিভি চট্টগ্রাম এবং সংসদ বাংলাদেশ টেলিভিশন -চারটি চ্যানেলই এই অ্যাপের মাধ্যমে দেখা যাবে ।


 

বুধবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ মন্ত্রণালয়ের সভাকক্ষে অ্যাপটি উদ্বোধনকালে বলেন, অ্যাপের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে মোবাইলে বাংলাদেশ টেলিভিশন দেখার এই সুবিধা দেশের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমের জন্য নতুন যুগের সূচনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের আরেকটি গণমুখী দৃষ্টান্ত।

 

আরও পড়ুন-

১- মিতু হত্যা মামলা: স্বামী সাবেক এসপি বাবুল আক্তার গ্রেপ্তার

২- ফেরিতে প্রচণ্ড ভিড়ে হুড়োহুড়িতে মৃত্যু ৬ জনের

৩- ৬৫ দিন সমুদ্রে মাছ ধরা নিষিদ্ধ; জেলেরা পাচ্ছেন ১৬ হাজার ৭২১ মেট্রিক টন চাল

৪- মিতু হত্যা মামলা: সাবেক এসপি বাবুল রিমান্ডে

 

ড. হাছান বলেন, ‘আজকে ইলেক্ট্রনিক গণমাধ্যম সমাজের চিত্র তুলে ধরা, মানুষের মনন তৈরি এবং আমাদের কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য লালনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে যার যাত্রা শুরু হয়েছিল বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার হাতেই। ১৯৯৬ সালে প্রথমবার প্রধানমন্ত্রীর দায়িত্বগ্রহণের পর তার নেতৃত্বেই দেশে বেসরকারি টেলিভিশনের যাত্রা। সেই থেকে আজ পর্যন্ত ৩৪টি স্যাটেলাইট চ্যানেল সম্প্রচারে আছে, অপেক্ষায় আছে আরো ১১টি।’

 


টেলিভিশনগুলোর সম্প্রচারের ফলে গণমাধ্যম জগতে বিরাট পরিবর্তন ঘটেছে, বিশাল কর্মক্ষেত্রও তৈরি হয়েছে উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, টেলিভিশন চ্যানেলগুলোর সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত হয়ে কয়েক লাখ মানুষ তাদের জীবিকা নির্বাহ করছে। দেশের অর্থনীতিতেও বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আমাদের নতুন প্রজন্ম যেন মেধা, মূল্যবোধ, মমত্ব, দেশাত্মবোধের সমন্বয়ে প্রত্যয়ী হয়ে গড়ে উঠতে পারে, সেই লক্ষ্য নিয়েই যেন সকল অনুষ্ঠান তৈরি হয়, সকল টেলিভিশনের প্রতি অনুরোধ জানান তিনি।

 

এসময় রাষ্ট্রায়ত্ব বিটিভি’র পাশাপাশি বর্তমানে বিটিভি ওয়ার্ল্ড,  বিটিভি চট্টগ্রাম এবং সংসদ বিটিভি সম্প্রচারে রয়েছে উল্লেখ করে আগামী দু’বছরের মধ্যে দেশের বাকি ৬টি বিভাগীয় শহরে বিটিভি’র আরো ৬টি কেন্দ্র স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে বলেও জানান মন্ত্রী।

/এস এ. আকাশ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com