• শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮

সরকার আইন এবং আদালতকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে- মির্জা ফখরুল

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :রবিবার, মে ১৬, ২০২১, ০৯:০৯

  • মির্জা ফখরুল

    সরকার আইন এবং আদালতকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। ডিজিটাল সিকিউরিটি এ্যাক্ট দিয়ে মানুষের কথা বলার অধিকার প্রায় পুরোপুরিভাবে শূন্যের কোঠায় চলে গিয়েছে বলে মন্তব্য হয়েছে  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


     

    রবিবার (১৬ মে) দুপুরে, ঠাকুরগাঁও শহরের হাওলাদার কমিউনিটি সেন্টারে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ঠাকুরগাঁও জেলা ইউনিটের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন মির্জা ফখরুল। 

     

    তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে রাষ্ট্রের সমস্ত প্রতিষ্ঠানগুলোকে তারা দখল করে নিয়েছে। তারা পরিকল্পিতভাবে মানুষের কথা বলার স্বাধীনতা হরণ করে ফেলেছে। 

     

    আরও পড়ুন-

    ১- লকডাউনে ব্যাংক লেনদেনের সময়সূচি

    ২- ১৪ দিন পর ঢাকায় ফেরার অনুরোধ স্বাস্থ্য অধিদপ্তরের

    ৩- জাতীয় দলের অনুশীলন ক্যাম্প দ্বিতীয় দফায় শুরু

    ৪- দেশে চলতি মাসেই করোনার টিকা তৈরি শুরু হবে

     

    মির্জা ফখরুল জানান, সম্পূর্ণভাবে একটা কর্তৃত্ববাদী স্বৈরচারী একটা সরকার প্রতিষ্ঠা করেছে। তারা একে একে আমাদের সমস্ত প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিচ্ছে। সবচেয়ে বেশি আঘাত করেছে তারা আইনের শাসনকে। এখন আইনের শাসন বলতে কিছু নেই। 

     

    তিনি আরও বলেন, সরকার প্রশাসনকে সম্পূর্ণভাবে দলীয়করণ করেছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ প্রতিটি প্রশাসনিক প্রতিষ্ঠান সেগুলোকে তারা তাদের বশ করে রেখেছে। ফলে বাংলাদেশে আর গণতন্ত্র বলে কিছু নেই। অধিকার বলতে আর কিছু নেই। এখানে সরকারি নির্দেশ ছাড়া কিছু হয় না। জামিনও হয় না রায়ও হয়না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া এর বড় উদাহরণ।

     


    বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য আবেদন করা হয়েছিলো। সেই আবেদনটিকে তারা নাকচ করে দিয়েছে। এবং যে আইনের কথা বলে নাকচ করেছে ৪০১ ধারা। সেই ৪০১ ধারায় বিদেশে চিকিৎসা নেওয়ার কোন বাধা নেই। 

     

    মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অ্যাডভোকেট বদিউজ জামান চৌধুরী বাদল।  এছাড়া উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈয়মুর রহমান, কোষাধক্ষ্য শরিফুল ইসলাম শরীফ। 

    /এস এ. আকাশ

    ×
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com