• বুধবার, ২৮ জুলাই ২০২১ , ১৩ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ২৮ জুলাই ২০২১ , ১৩ শ্রাবণ ১৪২৮

সাংবাদিককে নোবেলের হুমকি, বাচসাসের প্রতিবাদ

বার্তাজগৎ২৪ ডেষ্ক
প্রকাশিত :সোমবার, মে ১৭, ২০২১, ০৫:১৪

মাইনুল আহসান নোবেল

বর্তমানে আলোচনার শীর্ষে থাকা, বিতর্কিত এবং সমালোচিত কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেল সময় টিভির সাংবাদিক আল কাছিরকে মুঠোফোনে অপহরণের হুমকি দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)।


 

সোমবার (১৭ মে) সংগঠনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নোবেলের এমন আগ্রাসী আচরণে আমরা তীব্র প্রতিবাদ জানাই এবং নিন্দা জ্ঞাপন করছি। আমরা নোবেলকে সতর্ক করে দিয়ে বলতে চাই, কোনোভাবেই আপনার এমন আচরণ মেনে নেওয়া হবে না।

 

ভবিষ্যতে যদি পেশাগত দায়িত্ব পালনকালে কোনো সাংবাদিকের সঙ্গে এমন অন্যায় আচরণ করেন, তবে আপনাকে বয়কট করা হবে। সেই সঙ্গে আপনার সঙ্গে যারা কাজ করবেন, বাচসাস তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

 

রোববার (১৬ মে) দিবাগত রাত ১২টা ৪৮ মিনিটে মোবাইল ফোনে গত কয়েক দিনের ফেসবুক স্ট্যাটাস প্রসঙ্গে নোবেলের কাছে জানতে চেয়ে ব্যক্তিগত মোবাইল ফোন নম্বরে কল করলে শুরুতেই নিরবচ্ছিন্নভাবে অকথ্য ভাষায় সাংবাদিককে গালাগাল করেন নোবেল। এরপর নিজেই ফোন করে সাংবাদিক কাছিরকে হুমকি দেন। একপর্যায়ে আরও দশ সাংবাদিককে জেলে নেওয়ার কথা বলে হুমকিও দেন নোবেল।

 

নোবেলের সাথে সাংবাদিক আল কাছিরের ফোনালাপ হুবহু তুলে ধরা হলো-

সাংবাদিক: হ্যালো।
নোবেল: এই (প্রকাশের অযোগ্য শব্দ), আমি নোবেল বলতেছি। তোর নাম কী (প্রকাশের অযোগ্য শব্দ)। তোরে কালকে বাসা থেকে তুলে নিয়ে আসব। (প্রকাশের অযোগ্য শব্দ) সময় টিভি (প্রকাশের অযোগ্য শব্দ) তুমি?

সাংবাদিক: আমার নাম আল কাছির।
নোবেল: কী নাম?

 

সাংবাদিক: আল কাছির। আমি বিনোদন সাংবাদিকতা করি।
নোবেল: আরে তোর সাংবাদিকের গোষ্ঠী... (প্রকাশের অযোগ্য শব্দ) আমি। তোর সাংবাদিক দশটারে জেলে ভরব আমি। (প্রকাশের অযোগ্য শব্দ) চিনিস আমারে? নোবেলরে চিনিস তুই? (প্রকাশের অযোগ্য শব্দ) নোবেল কি শিল্পী? নোবেল কিন্তু ক্যাডার।

 

আরও পড়ুন-

১- লকডাউনে ব্যাংক লেনদেনের সময়সূচি

২- ১৪ দিন পর ঢাকায় ফেরার অনুরোধ স্বাস্থ্য অধিদপ্তরের

৩- জাতীয় দলের অনুশীলন ক্যাম্প দ্বিতীয় দফায় শুরু

৪- দেশে চলতি মাসেই করোনার টিকা তৈরি শুরু হবে

 

সাংবাদিক: আচ্ছা
নোবেল: নোবেলরে ভালো মতো চিনে রাখিস। (সেনাবাহিনীর একজন উচ্চ পর্যায়ের কর্মকর্তার শ্যালক পরিচয় দেন)। ঠিক আছে? একেবারে সময় টিভির গোষ্ঠী... (প্রকাশের অযোগ্য শব্দ) দিব। কালকে আসতেছি তোমাদের সময় টিভিতে, দাঁড়াও। তোমাদের সময় টিভির (প্রকাশের অযোগ্য শব্দ) ভরে দিব, যাও। এগুলোর রেকর্ডিং তোমরা সুন্দর মতো করে নিউজে শোনায় দিও। (প্রকাশের অযোগ্য শব্দ) সময় টিভির গোষ্ঠী... (প্রকাশের অযোগ্য শব্দ)। সময় টিভি, চ্যানেল ২৪ তোমাদের (প্রকাশের অযোগ্য শব্দ) দাঁড়াও। (প্রকাশের অযোগ্য শব্দ)।

 

সাংবাদিক: আপনি কার আপন শালা ভাই?
নোবেল: আমি যার আপন শালাই হই, তোর জানা দরকার আছে? এই (প্রকাশের অযোগ্য শব্দ), (প্রকাশের অযোগ্য শব্দ)। আমার নামে নিউজ করে উড়াই ফালাইতেছিস (প্রকাশের অযোগ্য শব্দ)। তুই নোবেলকে চিনিস? এই তোর নাম কী? তোর নামটা আবার বল।

সাংবাদিক: ভাই আমার নাম আল কাছির।
নোবেল: ভালো মতো বল। উচ্চারণ করতে পারিস? (প্রকাশের অযোগ্য শব্দ) কী সাংবাদিকতা করিস? তোরে কালকেই (একটি গোয়েন্দা সংস্থা দিয়ে তুলে নেওয়ার হুমকি) ধরবে। (প্রকাশের অযোগ্য শব্দ), (প্রকাশের অযোগ্য শব্দ)। তোর নামটাও তো (প্রকাশের অযোগ্য শব্দ) নাম। তোর সময় টিভি, তোর চ্যানেল ২৪, প্রথম আলো সব (প্রকাশের অযোগ্য শব্দ) দিয়ে ভরব। দাঁড়া তুই দাঁড়া। আমার সর্ম্পকে তো আইডিয়া নাই, আমার বাড়ি গোপালগঞ্জ।

 

সাংবাদিক: ভাই আপনি আমাকে কী করবেন একটু বলেন-
নোবেল: বস আপনেরে কালকে জেলে ভরব আমি। বুঝছেন, চ্যালেঞ্জ। কালকে তুই জেলে থাকবি। ওপেন চ্যালেঞ্জ। না পারলে আমার নামে কুত্তা পুষিস। (প্রকাশের অযোগ্য শব্দ)। কুত্তা পুষিস, কুত্তা পুষিস তোরে কালকে জেলে পুরতে না পারলে আমার নামে কুত্তা পুষিস। সময় টিভির নামে ৫০ কোটি টাকার মানহানি মামলা করব। যাহ (প্রকাশের অযোগ্য শব্দ)।

 

এ ঘটনায়, সোমবার ( ১৭ মে) ডিআইইউসাসের সভাপতি জাফর আহমেদ শিমুল ও সাধারণ সম্পাদক ওয়াহিদ তাওসিফ মুছার এক যৌথ বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে নোবেলের শাস্তির দাবি করেছে ।

 

এ বিষয়ে ডিআইইউ সাংবাদিক সমিতির নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সময় টেলিভিশনের সাংবাদিকের সঙ্গে বিতর্কিত গায়ক মাঈনুল আহসান নোবেল অশ্রাব্য ভাষায় গালিগালাজসহ যে নোংরা মানসিকতার পরিচয় দিয়েছেন, তা একজন সংগীতশিল্পীর কাছে কাম্য নয়। নোবেলের এমন অপহরণের হুমকির প্রতিবাদ জানিয়ে ডিআইইউসাস নেতারা তার যথাযথ শাস্তির দাবি করছে।


 

উল্লেখ্য যে, এর আগে সে দেশের জাতীয় সংগীত নিয়ে আপত্তিকর মন্তব্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে পোস্ট, লিজেন্ড শিল্পীদের নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাসও দিয়েছিলেন নোবেল। সড়ক দুর্ঘটনায় বৃদ্ধকে বাঁচানোর মিথ্যা গল্প শুনিয়েছিলেনও তিনি। 

সূত্র- সময় টিভি
 

/এস এ. আকাশ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com