• শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ , ৯ আশ্বিন ১৪২৮
  • আর্কাইভ

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ , ৯ আশ্বিন ১৪২৮

ভারতে আবারও বেড়েছে করোনায় মৃতের সংখ্যা, একদিনে মৃত্যু ৪৪৪৫ জন

সারাবিশ্ব ডেস্কঃ
প্রকাশিত :সোমবার, মে ২৪, ২০২১, ১২:০৪

ফাইল ফটো

মহামারি করোনা ভাইরাসে ভারতে গত কয়েক দিনে কিছুটা আক্রান্ত ও মৃতের সংখ্যা কমলেও সোমবার আবার বেড়ে গেছে এ সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশটিতে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রের্কডে প্রান হারিয়েছেন ৪ হাজার ৪৪৫ জন। 


 

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (২৪ মে) সকাল ৯টা পর্যন্ত ভারতে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৬৮১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৩ হাজার ৭৫১ জনের। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৩৭ লাখ ২০ হাজার ৯১৯ জন।

 

গত কয়েক দিন করোনায় গড়ে চার হাজারের বেশি মানুষের মৃত্যু দেখেছে ভারত। শনাক্তের টালিও কিছুটা নিচের দিকে এখন। তবে অক্সিজেনের পাশাপাশি টিকার সংকটও এখনও চরমে। টিকার জন্যে এক কেন্দ্র থেকে অন্য কেন্দ্রে ঘুরে বেড়াচ্ছে বহু ব্যক্তি। দ্বিতীয় ডোজের টিকা নিতে এসে না পেয়ে ফিরে যেতে হচ্ছে অনেককে।

 

এমন এক ভুক্তভোগী বলেন, টিকাকেন্দ্রে গিয়েছিলাম কিন্তু সেখানে কোনো টিকা নেই, আবার অন্য কোনো কেন্দ্রে গিয়ে চেষ্টা করে দেখতে হবে।

 

আরো পড়ুন -

১.শুরু হয়েছে লঞ্চ-ট্রেন-দূরপাল্লার বাস চলাচল

২.করোনায় একদিনে প্রায় ১০ হাজার প্রাণহানি

৩.কৃষির ভালো ফলনের ফলেই করোনাকালেও খাদ্যসংকট হয় নি: কৃষিমন্ত্রী

৪.দেশবিরোধী ষড়যন্ত্র প্রতিহত করতে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ থাকুন: সাংবাদিক নেতাদের তথ্যমন্ত্রী

৫- ২৯ মে থেকে বিমানের সৌদিগামী ফ্লাইট চালু

 

এক নারী জানান, দ্বিতীয় ডোজের টিকা দিতে এসে দেখলাম কেন্দ্রই বন্ধ। কবে খুলবে আর কবে টিকা পাব তাও জানি না।

 


টিকা সংকটে একদিকে দেশটিতে যেমন টিকাদান কর্মসূচি ব্যাহত হচ্ছে, তেমনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্যোগে গঠিত কোভ্যাক্স ভারতকে যে সংখ্যক টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল তা নিয়েও শুরু হয়েছে জটিলতা।

 

তবে দৈনিক আক্রান্তের থেকে বেশি মানুষ সুস্থ হয়ে ওঠাতেই কমছে সক্রিয় রোগীর সংখ্যা। এক সময় তা ছিল ৩৭ লাখেরও বেশি। গত দু’সপ্তাহে কমতে কমতে সেই সংখ্যা ২৭ লাখে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী সংখ্যা কমেছে প্রায় ৮৫ হাজার। ফলে দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ২৭ লাখ ২০ হাজার ৭১৬ জন।

/এস এ. আকাশ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com