• বুধবার, ২৮ জুলাই ২০২১ , ১৩ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ২৮ জুলাই ২০২১ , ১৩ শ্রাবণ ১৪২৮

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ১২ জুন পর্যন্ত

দিদারুল ইসলাম:
প্রকাশিত :বুধবার, মে ২৬, ২০২১, ০৩:৫২

শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে

করোনা মহামারীর কারণে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হচ্ছে দেশের শিক্ষাব্যবস্থা। সবকিছু সীমিত পরিসরে চালু থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পর্যন্ত একবারের জন্যও খোলা হয়নি।


দীর্ঘদিন ধরে চলে আসা শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে। তবে এই ছুটি চলাকালীন সময়ে আগের মতো অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

আজ বুধবার(২৬ মে) দুপুরে শিক্ষামন্ত্রী দীপু মনি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ছুটি বাড়ানোর কথা নিশ্চিত করেন।

ঘোষণা অনুযায়ী এর আগের ছুটির মেয়াদ শেষ হওয়ার কথা ২৯ মে।করোনাভাইরাসের কারণে প্রায় ১৪ মাস ধরে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

এর আগে সরকার করোনাবিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শ করে ২৩ মে থেকে সকল স্কুল-কলেজ খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল।

কিন্তু দেশে করোনাভাইরাসের সংক্রমণ আবারও বেড়ে যাওয়ার কারণে তা সম্ভব হয়নি।

বিশেষকরে দেশে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ থাকায় শিক্ষা প্রতিষ্ঠানের চলমান বিধিনিষেধ বাড়িয়ে ২৯ মে পর্যন্ত করা হয়েছিল।

শহর এলাকায় অনলাইনে ক্লাস নেওয়ার ব্যাপারে শতভাগ কার্যক্রম চালু করা গেলেও গ্রাম এলাকার দেশের অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে ক্লাস নেওয়ার সুযোগ-সুবিধা বৃদ্ধি করা সম্ভব হয়নি।


 

অন্যদিকে স্কুলে অনলাইন ক্লাস চালু থাকলেও দেশের অধিকাংশ শিক্ষার্থীদের হাতে স্মার্টফোন এবং কম্পিউটার না থাকায় শিক্ষার্থীরা সরাসরি অনলাইন ক্লাসেও অংশ নিতে পারছে না। এতে করে পিছিয়ে পড়ছে গ্রামের শিক্ষার্থীরা।

/আবুল বাশার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com