• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

ক্যাম্পাস খুলতে আ‌ন্দোলনরত শিক্ষার্থীদেরকে ‘বিকারগ্রস্ত’ বললেন ঢাবি ভিসি

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :বৃহস্পতিবার, মে ২৭, ২০২১, ০৩:৫৯

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্য ড. মো. আখতারুজ্জামান

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্য ড. মো. আখতারুজ্জামান এই মুহূর্তে ক্যাম্পাস খোলার দাবিতে যারা অনলাইনে লিখালিখি এবং অফলাইনে আন্দোলন করে অরাজকতা সৃষ্টি করতেছে সেসব শিক্ষার্থীদের পারিবারিক শিক্ষার অভাব এবং মানসিক বিকারগ্রস্ত বলেছেন।

আজব বৃহস্পতিবার (২৭ মে) উপাচার্যের কাছে স্মারকলিপি দিতে গেলে উক্ত মন্তব্য করেছন বলে উল্লেখ করেন আন্দোলনরত ঢাবি শিক্ষার্থীদের মূল আয়োজক আসিফ মাহমুদ। যদিও উপাচার্য উক্ত বিষয়টি অস্বীকার করেছেন।


আসিফ মাহমুদ বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীদের পারিবারিক শিক্ষার অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন উপাচার্য। এমনকি যেসব শিক্ষার্থী এসবের সঙ্গে জড়িত তাদের বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি হুঁশিয়ারি দিয়েছেন।

উক্ত বিষয়টি অস্বীকার করে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, আমি শিক্ষার্থীদের বিকারগ্রস্ত বলেছি এটা সঠিক নয়। হয়ত কেউ অসৎ উদ্দেশ্যে কিংবা অসতর্কতাবশত এই ধরনের বক্তব্য ছড়িয়েছে। শিক্ষার্থীদের সঙ্গে আমার প্রাণবন্ত আলোচনা হয়েছে। আন্দোলনের ছেলে মেয়েগুলোও খুব ভালো এবং ভদ্র মনে হয়েছে।


 

উপাচার্য বলেন- আমি বলেছি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অশোভনীয় ভাষায় বক্তৃতা কাম্য না। এসব বিভিন্ন ধরনের প্রভাব এবং বিকারগ্রস্তের কাজ।আমি শিক্ষার্থীদের বলিনি, যারা এমন আচরণ করে তাদেরকেই বলেছি। আমার সঙ্গে যারা আলোচনা করতে এসেছে তাদের খুব ভালো মনে হয়েছে। তারা বলেছে এসব থেকে তারা সতর্ক থাকবে।

/আবুল বাশার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com