• বুধবার, ২৮ জুলাই ২০২১ , ১৩ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ২৮ জুলাই ২০২১ , ১৩ শ্রাবণ ১৪২৮

অবশেষে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ ঘোষণা

বার্তাজগৎ২৪ ডেস্কঃ
প্রকাশিত :বৃহস্পতিবার, মে ২৭, ২০২১, ০৯:৪৩

সংগৃহীত ছবি

মহামারি করোনা সংক্রমণ রোধে অনেকদিন বন্ধ ছিলো সকল শিক্ষাপ্রতিষ্ঠান। করোনা সংক্রমণ স্বাভাবিক অবস্থায় আসায় আগামী ১৩ জুন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা এবং শিক্ষাকার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। 


 

বৃহস্পতিবার (২৭ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

 

নির্দেশনা দেশের সব বিভাগীয় কমিশনার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি), শিক্ষা বোর্ড, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার, জেলা শিক্ষা অফিসারদের কাছে পাঠানো হয়েছে বলে জানা যায়।

 

আরও পড়ুন- 

১-ফের উপকূলে জলোচ্ছ্বাসের শঙ্কা!

২- সাড়ে ৮ হাজার ডাকঘর ডিজিটাল সেন্টারে রূপান্তরিত হয়েছে: শেখ হাসিনা

৩- লালমনিরহাটের কালীগঞ্জে অগ্নিকাণ্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

৪- জলাশয় পরিষ্কার রাখতে আধুনিক মেশিন আনা হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী

৫- বিএনপির দলীয় বাজেট ভাবনা শুক্রবার

 

নির্দেশনায় বলা হয়, করোনা সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে আগের ধারাবাহিকতায় আগামী ১২ জুন পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময়ে নিজেদের এবং অন্যদের করোনা সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে। বাসায় থেকে তারা টেলিভিশন ও অনলাইন শিক্ষা কার্যক্রমের সঙ্গে সংযুক্ত থাকবে।

 

এর আগে বুধবার (২৬ মে) ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে শিক্ষা মন্ত্রী দীপু মনি বলেন, আগামী ১৩ জুন থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া‌ হবে।

 


শিক্ষা মন্ত্রী বলেন, যদি ১৩ জুন স্কুল-কলেজগুলো খুলে দিতে পারি সেক্ষেত্রে ২০২১ সালের এসএসসি-এইচএসসি ব্যাচকে অগ্রাধিকার দেওয়া হবে।যারা ২০২২ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষার্থী, তাদের ছুটির দিন ছাড়া বাকি দিনগুলোতে ক্লাসে নিয়ে আসা হবে। এছাড়া অন্যদের সপ্তাহে হয়তো একদিন ক্লাসে আনা হবে। 

 

তিনি আরও বলেন, ১২ জুন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকছে, ১৩ জুন থেকে সেগুলো খুলে দেওয়া হচ্ছে। তবে বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী সবাইকে করোনার টিকার আওতায় আনার ওপর বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার বিষয়টি নির্ভর করছে।

/এস এ. আকাশ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com