• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

সশরীরে পরীক্ষা নিতে ইতিবাচক অবস্থানে ঢাবি

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :শুক্রবার, মে ২৮, ২০২১, ০৯:৫৮

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, সশরীরে পরীক্ষা নেওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।

করোনা মহামারীতে বন্ধ থাকা শিক্ষা কার্যক্রম চালুর স্বার্থে সরাসরি ও অনলাইনে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের পরীক্ষার ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয়গুলোকে নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।


সেই নির্দেশনার পর সশরীরে পরীক্ষা নিতে আগ্রহ দেখাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। যদিও এর আগে অনলাইনে পরীক্ষা নিতে অনুষদগুলোকে প্রস্তুতি নিতে বলেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

উক্ত প্রসঙ্গে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, সশরীরে পরীক্ষা নেওয়ার ব্যাপারে আমরা আশাবাদী। বিভিন্ন অনুষদের ডিনরাও সশরীরে পরীক্ষা নেওয়ার পক্ষে মত দিয়েছেন। আগেও আমরা এভাবে পরীক্ষা নিতে চেয়েছিলাম। 

 

ঢাবি উপাচার্য বলেন, করোনা পরিস্থিতিতে টিকা দেওয়ার পূর্বে আবাসিক হল না খোলার শর্তে স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের সম্মতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভাগ এবং ইনস্টিটিউটগুলো সশরীরে পরীক্ষা নিতে পারবে। 

 

তবে টিকা দেয়ার আগে হল খুলতে চান না উপাচার্য। তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা যাতে অগ্রাধিকার ভিত্তিতে টিকা পান সেজন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছি। আশা করি আমরা সবার টিকা নিশ্চিত করতে পারব। 

 

 ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিও স্বাস্থ্যবিধি মেনে হল খুলে সশরীরে পরীক্ষা নেওয়ার পক্ষে মত দিয়েছে। আগামী রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে চিঠি দেওয়ার কথা জানিয়েছে সংগঠনটি। 


 

উক্ত বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রহমত উল্লাহ বলেন, সশরীরে শিক্ষার্থীদের পরীক্ষা যাতে নেওয়া হয় তা নিয়ে উপাচার্যের সঙ্গে আলোচনা করব। শিক্ষক সমিতির পক্ষ থেকে একটি চিঠি দেওয়া হতে পারে।

 

/আবুল বাশার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com