• শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮

ঘোষিত হলো ঢাবি প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :রবিবার, মে ৩০, ২০২১, ০৭:২৩

  • ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)

    ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অন্তর্গত ‘প্রযুক্তি ইউনিট’-এর ১ম বর্ষ বিএসসি (ইঞ্জিনিয়ারিং) ভর্তি পরীক্ষা আগামী ২০ আগস্ট অনুষ্ঠিত হবে। 


    আজ রবিবার (৩০ মে) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘প্রযুক্তি ইউনিট’-এর ভর্তি পরীক্ষা গ্রহণ সংক্রান্ত কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এই সিদ্ধান্ত হয়।

    সভার সিদ্ধান্ত মতে, উক্ত ইউনিটের অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ১০ জুন থেকে শুরু হয়ে শেষ হবে আগামী ১৫ জুলাই। আগামী ১৬ জুলাই দুপুর ২টা পর্যন্ত টাকা জমা দেওয়া যাবে। আগামী ১ আগস্ট বিকেল ৩টা থেকে ২০ আগস্ট সকাল ৯টা পর্যন্ত প্রবেশপত্র সংগ্রহ করা যাবে ভর্তির আবেদন ফি ৬৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

    আবেদনকারীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএর যোগফল ন্যূনতম ৬.৫০ এবং আলাদাভাবে জিপিএ ৩.০০ থাকতে হবে।


    ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য http://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

     

    উল্লেখ্য যে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ, বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ (নিটার), শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, কে এম হুমায়ুন কবীর ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ঢাকা ইঞ্জিনিয়ারিং কলেজে প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে শিক্ষার্থী ভর্তি করা হয়।

    /আবুল বাশার

    ×
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com