• শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮

ক্যাম্পাস খোলার দাবিতে ইবি শিক্ষার্থীদের গণস্বাক্ষর কর্মসূচী

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :সোমবার, মে ৩১, ২০২১, ১০:০৪

  • স্ব শরীরে পরীক্ষা নেওয়ার দাবিতে অনলাইনে ও অফলাইনে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

    ক্যাম্পাস খোলা এবং স্ব শরীরে পরীক্ষা নেওয়ার দাবিতে অনলাইনে ও অফলাইনে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। 


    আজ সোমবার (৩১ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ গণস্বাক্ষরের আয়োজন করেন শিক্ষার্থীরা। 

    এর আগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশে এসে মিলিত হয়।

    সমাবেশে শিক্ষার্থীরা বলেন, অনতিবিলম্বে বিশ্ববিদ্যালয়ের হল খুলে স্ব শরীরে পরীক্ষা নেওয়ার দাবিতে এই গণস্বাক্ষর এবং মানববন্ধন। এ ছাড়া সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবি জানান তারা। হল ক্যাম্পাস না খুললে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারিও দেন শিক্ষার্থীরা। গণস্বাক্ষর কর্মসূচিতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

     

    উল্লেখ্য, গত শনিবার শিক্ষার্থীরা ৪ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপিও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে প্রদান করেন। স্মারকলিপি গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এ সময় তিনি বলেন, আমরা পরীক্ষা নিতে সর্বোচ্চ চেষ্টা করছি। এ্যাকাডেমিক কমিটির মতামতের জন্য প্রতিটি বিভাগে চিঠি পাঠানো হয়েছে। স্ব শরীরে পরীক্ষা গ্রহণের পক্ষে বেশি সংখ্যক মতামত এসেছে। আমরা খুব দ্রুতই এ্যাকাডেমিক কাউন্সিলের মাধ্যমে সিদ্ধান্ত হলে জানাবো।


     

     

     

    /আবুল বাশার

    ×
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com