• শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮

বিশ্বে করোনায় আরও ১০ হাজারের বেশি মৃত্যু

সারাবিশ্ব ডেস্কঃ
প্রকাশিত :শুক্রবার, জুন ৪, ২০২১, ০৯:৩৫

  • করোনায় মৃত্যু

    মহামারি করোনার প্রবল তাণ্ডবে প্রতিদিনই দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারি, আক্রান্তও হচ্ছে মৃত্যুর সাথে পাল্লা দিয়ে। তারই সাথে এ ভাইরাসের নতুন নতুন ধরন মানুষের মনে আতঙ্ক বাড়িয়ে দিয়েছে। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৭ লাখ ১৬ হাজার এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ২৮ লাখেরও বেশি মানুষ।


     

    করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, শুক্রবার (৪ জুন) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১০ হাজার ২৯৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার। আর বৃহস্পতিবার বিশ্বে মারা যান ১০ হাজার ৯৫২ জন এবং আক্রান্ত হয়েছিলেন ৪ লাখ ৮৯ হাজার ৭৫৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৭ লাখ ১৬ হাজার ৬১৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ২৮ লাখ ৯৩ হাজার ৬২৪ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৫৬ লাখ ৩ হাজার ৭২৩ জন।

     

    বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৭৫২ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১১ হাজার ৬১১ জনের।

     

    ভারত আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে। ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৮৫ লাখ ৭২ হাজার ৩৫৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৪০ হাজার ৭১৯ জনের।

     

    আরও পড়ুন- 

    ১-নেতৃবৃন্দের ওপর হামলা প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

    ২- বাজেট ঘোষণার আগেই বেড়েছে দাম

    ৩- বাজেটে নিম্ন আয়ের মানুষদের ব্যাপারেও বিশেষ নজর থাকছে

    ৪- নিমতলী ট্র্যাজেডির ১১ বছরে আজ, এখনও চলছে রাসায়নিকের কারবার

    ৫- বিশ্বে আবারও বেড়েছে করোনার তান্ডব, একদিনে প্রায় সাড়ে ১০ হাজার প্রাণহানি

     

    ব্রাজিল আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় এক কোটি ৬৮ লাখ ৩ হাজার ৪৭২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৯ হাজার ৭৮৪ জনের।

     

    ফ্রান্স আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৮৪ হাজার ৭৪ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৯ হাজার ৮৫৭ জন।

     


    তুরস্ক রয়েছে এ তালিকায় পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫২ লাখ ৭০ হাজার ২৯৯ জন। এর মধ্যে মারা গেছেন ৪৭ হাজার ৮৮২ জন।

     

    এ ছাড়া আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, আর্জেন্টিনা নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এ দিকে ৩৩তম অবস্থানে বাংলাদেশে। বাংলাদেশে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৬৯৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৮ লাখ ৪ হাজার ২৯৩ জন।

    /এস এ. আকাশ

    ×
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com