• শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ২৫ জুন ২০২১ , ১০ আষাঢ় ১৪২৮

পর্যটন শিল্পের উন্নয়নে সব করা হবে: পর্যটন প্রতিমন্ত্রী

বার্তাজগৎ২৪ ডেস্কঃ
প্রকাশিত :বুধবার, জুন ৯, ২০২১, ০২:৩৮

  • বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী

    বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, দেশের পর্যটন শিল্পের সামগ্রিক উন্নয়নে আমরা পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নের কাজ শুরু করেছিলাম। এরই মধ্যে কোভিড-১৯ মহামারীর  সংক্রমণ শুরু হওয়ায় এই কাজ বাধাগ্রস্ত হয়েছে। কোভিডের সংক্রমণ কমলে আমরা আবার পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নের থেমে থাকা কাজ শুরু করবো।


     

    বুধবার কক্সবাজারের হোটেল শৈবালে  বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর আয়োজনে "কক্সবাজারস্থ খুরুশকুলে শেখ হাসিনা টাওয়ারসহ পর্যটন জোন নির্মাণ" শীর্ষক প্রকল্পের সম্ভাব্যতা সমীক্ষা বিষয়ক কর্মশালায়  প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

     

    তিনি বলেন, কোভিড-১৯ এর কারণে সারা বিশ্বের পর্যটন শিল্প ক্ষতিগ্রস্ত হয়েছে, বাংলাদেশও এর বাইরে নয়। পর্যটন শিল্পকে কিভাবে আবার শক্তিশালী করা যায় তা নিয়ে আমরা কাজ করছি। 

     

    আরও পড়ুন- 

    ১-জেনে নিন বজ্রপাত বাড়ছে কেন এবং বজ্রপাত থেকে বাঁচতে কী করবেন?

    ২- দুই গোলে এগিয়ে থেকেও জিততে পারল না আর্জেন্টিনা

    ৩- ভারতের উত্তরপ্রদেশে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ১৭

    ৪- গাজীপুরে পোশাক কারখানায় ভয়াবহ আগুন

    ৫- আজ থেকে আরও ১৯ জোড়া ট্রেন চলবে

     


    প্রতিমন্ত্রী বলেন, আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কক্সবাজারের পরিবেশকে সুস্থ ও সুন্দর রাখায় স্থানীয় জনগণের ভূমিকা রাখতে হবে। লোকজনকে স্থানীয় প্রশাসনের মাধ্যমে এর গুরুত্ব সম্পর্কে সচেতন করে তুলতে হবে।  এই পর্যটন নগরীর পরিবেশ আরো সুন্দর হলে অধিকসংখ্যক দেশি-বিদেশি  পর্যটক এখানে বেড়াতে আসবেন যা থেকে সরাসরি উপকৃত হবেন এখানকার স্থানীয় জনগণ।

     

    কর্মশালায় আরো উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ হান্নান মিয়া, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা , কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী,  কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ প্রমূখ।

    /এস এ. আকাশ

    ×
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com