• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

যোগদানের দাবিতে ফের রাবির প্রশাসন ভবনে তালা

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :শনিবার, জুন ১৯, ২০২১, ১২:৪৭

সদ্য নিয়োগ পাওয়া ছাত্রলীগের নেতাকর্মীরা যোগদানের দাবিতে রাবি প্রশাসন ভবন ও উপাচার্য ভবনে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন

সদ্যনিয়োগ পাওয়া ছাত্রলীগের নেতাকর্মীরা নিজ নিজ দপ্তরে যোগদানের দাবিতে রাবি প্রশাসন ভবন ও উপাচার্য ভবনে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন। আজ সকাল সাড়ে ৭টার দিকে তারা তালা ঝুলিয়ে অবস্থান নেন। বেলা ১১টার সময়ও তাদের কর্মসূচি চলছিল।


আন্দোলনকারীরা জানান, শনিবার বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির মিটিং হওয়ার কথা ছিল। এছাড়াও ২২ জুন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা রয়েছে।তাদের কাজে যোগদানের অনুমতি না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কোনো কর্মকাণ্ড চলতে দেবেন না।

আগেও কয়েক দফায় প্রশাসন ভবনে তালা দিয়ে আন্দোলন করেছেন তারা। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, তালা লাগানোর ঘটনাটি আমি শুনেছি। এ ধরনের ঘটনা ঘটতে পারে তা কয়েকদিন থেকেই শুনেছিলাম। সে কারণে প্রক্টরের মাধ্যমে থানায় মৌখিক ও লিখিতভাবে জানিয়েছি। উচ্চ পর্যায়ে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


মতিউর রহমান মর্তুজা বলেন, আমরা নিজ দপ্তরে যোগদানের দাবিতে অবস্থান নিয়েছি। যতদিন যোগদান করতে না পারব ততদিন আমাদের আন্দোলন চলবে। রুটিন উপাচার্য আমাদের কাজে যোগদান করতে না দিয়ে নিজের এজেন্ডা বাস্তবায়ন করছেন। তিনি অর্থ কমিটির সভা, সিন্ডিকেট সভা করছেন। এটা হতে দেওয়া হবে না। 

 

৬ মে উপাচার্য হিসেবে শেষ কার্যদিবস পালন করেন অধ্যাপক এম আব্দুস সোবহান। মেয়াদের শেষ দিনেই অ্যাডহকে নিয়োগ দেন ১৪১ জনকে। 'বিতর্কিত' এই নিয়োগকে অবৈধ উল্লেখ করে ওইদিন সন্ধ্যায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয়ে এসে তদন্ত করে গত ২৩ মে তদন্ত প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে জমা দিয়েছে। এতে এ নিয়োগকে 'অবৈধ' উল্লেখ করা হয়। তদন্ত কমিটি এ নিয়োগে বিদায়ী উপাচার্যসহ বেশ কয়েকজনের সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েছে। নিয়োগকারীর মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সন্তান, স্ত্রী ও স্বজন, ছাত্রলীগের সাবেক-বর্তমান নেতাকর্মী ও সাংবাদিক রয়েছেন।

/আবুল বাশার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com