• বুধবার, ২৮ জুলাই ২০২১ , ১৩ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ২৮ জুলাই ২০২১ , ১৩ শ্রাবণ ১৪২৮

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না আগামী জুলাই মাসেও

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :রবিবার, জুন ২০, ২০২১, ১২:২১

আগামী জুলাইয়েও খুলেছে না শিক্ষাপ্রতিষ্ঠান

আগামী ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি। করোনা সংক্রমণের হার না কমলে ছুটি ফের বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। 


শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি সরকারি বিধিনিষেধ ও ঈদুল আজহার সঙ্গে মিলে রেখে আরও এক মাস বাড়তে পারে। সে হিসেবে আগামী জুলাইয়েও খুলেছে না শিক্ষাপ্রতিষ্ঠান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন গণমাধ্যমকে বলেন করোনার সংক্রমণ কমে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দেওয়া হয়েছিল। তবে হঠাৎ সংক্রমণ ও মৃত্যুর দুটিই বাড়ছে। করোনা সংক্রমণ না কমা পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কোনো সিদ্ধান্ত আসবে না।

 


ঈদের আগে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব কি না— এমন প্রশ্নের জবাবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের শিক্ষা সচিব বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে তার নিদিষ্ট কোনো তারিখ এ মুহূর্তে বলা যাবে না। এর আগেও দুবার তারিখ ঘোষণার পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যায়নি। করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী তাই কোনো কিছুই বলা সম্ভব না।

 

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, সরকারি বিধিনিষেধ আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। তার এক সপ্তাহ পর অর্থাৎ ২২ বা ২৩ জুলাই ঈদুল আজহা। আগামী ৩০ জুনের পর শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি পুরো জুলাই মাস দেওয়া হতে পারে। সে হিসেবে জুলাই মাসেও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান।

/আবুল বাশার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com