• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

আফগান-তাজিকিস্তান সীমান্ত তালেবানের দখলে

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :বুধবার, জুন ২৩, ২০২১, ১০:০৪

তাজিকিস্তানের সঙ্গে আফগানিস্তানের প্রধান সীমান্ত শির খান বন্দর দখল করে নিয়েছে দেশটির সশস্ত্র তালেবান যোদ্ধারা

গতকাল (২২ জুন) এক প্রাদেশিক কর্মকর্তার বিরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানায়, তাজিকিস্তানের সঙ্গে আফগানিস্তানের প্রধান সীমান্ত শির খান বন্দর দখল করে নিয়েছে দেশটির সশস্ত্র তালেবান যোদ্ধারা। 

সংবাদমাধ্যমটি জানিয়েছে, তালেবানের আক্রমণের মুখে আফগান বাহিনীর সদস্যরা শির খান বন্দর সংলগ্ন নিরাপত্তা চৌকি থেকে পালিয়ে যায়। সীমান্ত পার হয়েও পালিয়ে গেছেন অনেকে।



কুন্দুজ প্রদেশের প্রাদেশিক পরিষদের সদস্য খালিদ্দিন হাকমি বলেন,আজ সকালে মাত্র এক ঘণ্টার যুদ্ধে দুর্ভাগ্যজনকভাবে তালেবান শির খান বন্দর, শহর এবং তাজিকিস্তানের সঙ্গে পুরো সীমান্ত এলাকার নিরাপত্তা চৌকিগুলো দখল করে নিয়েছে।

বার্তাসংস্থা এএফপি’কে আফগান সরকারি বাহিনীর এক কর্মকর্তা বলেন, ‘তালেবানের হামলার কারণে আমরা নিরাপত্তা চৌকিগুলো ছাড়তে বাধ্য হয়েছি। আমাদের বেশ কিছু সেনা সীমানা পেরিয়ে তাজিকিস্তানে আশ্রয় নিয়েছে।

ওই কর্মকর্তা আরও বলেন,চারদিকে সকাল থেকে কেবলই তালেবানের যোদ্ধা ছিল। শত শত তালেবান যোদ্ধা। তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ তাজিকিস্তান সীমান্ত দখলের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মুজাহিদিনরা শির খান বন্দর দখলে নিয়েছে ও তাজিকিস্তান সীমান্ত পুরোপুরি নিয়ন্ত্রণ করছে।

/আবুল বাশার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com