• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত-মৃত্যুহার

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১, ০৯:২৪

বিশ্বে বেড়েই চলেছে করোনা মহামারীতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

মহামারী করোনা ভাইরাসে পুরো বিশ্ব এখন আতঙ্কে। গত মঙ্গলবার বিশ্বে করোনায় আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ছিল ৩ লাখ ৬৫ হাজার ১৮৩ জন এবং মৃতের সংখ্যা ছিল ৮ হাজার ১৮১ জন।


তবে ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৬১ হাজার ৭৭ জন এবং মৃতের সংখ্যা বেড়েছে ২৬৬ জন।

করোনায় দৈনিক আক্রান্ত ও মৃতের হিসেবে বিশ্বের দেশগুলোর মধ্যে শীর্ষে ছিল ব্রাজিল। এই দিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৪ হাজার ১৩৯ জন এবং মারা গেছেন এবং মারা গেছেন ২ হাজার ৩৪৩ জন।

বুধবার ভারতে করোনায় আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ছিল ৫৪ হাজার ৩১৯ জন এবং মৃতের সংখ্যা ছিল ৯৭৮ জন।

ব্রাজিল ও ভারতের পর বুধবার করোনায় সবচেয়ে বেশিসংখ্যক আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে দক্ষিণ আমেরিকার দুই দেশ আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। বুধবার আর্জেন্টিনায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৩১৯ জন এবং মারা গেছেন ৭০৫ জন।

মৃতের হিসেবে আর্জেন্টিনার চেয়ে পিছিয়ে থাকলেও আক্রান্তের সংখ্যায় এগিয়ে আছে কলম্বিয়া। দেশটিতে বুধবার করোনায় আক্রান্ত নতুন রোগী ছিল ২৯ হাজার ৯৯৫ এবং মৃতের সংখ্যা ছিল ৬৪৫।

তাছাড়া ২৪ ঘণ্টায় বিশ্বের আরও যেসব দেশে আক্রান্ত ও মৃতের উচ্চহার দেখা গেছে সেসব হলো- রাশিয়া (আক্রান্ত ১৭ হাজার ৫৯৪, মৃত ৫৪৮), দক্ষিণ আফ্রিকা (আক্রান্ত ১৭ হাজার ৪৯৩, মৃত ১৬৬), ইন্দোনেশিয়া (আক্রান্ত ১৫ হাজার ৩০৮, মৃত ৩০৩), যুক্তরাজ্য (আক্রান্ত ১৬ হাজার ১৩৫, মৃত ১৯), যুক্তরাষ্ট্র (আক্রান্ত ১২ হাজার ৮১৬, মৃত ৩১৯), ইরান (আক্রান্ত ১১ হাজার ২৯, মৃতে ১১২)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগী আছেন ১ কোটি ১৩ লাখ ৬৭ হাজার ৫৭৬ জন। এদের মধ্যে মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ১২ লাখ ৮৬ হাজার ৯৭ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৮১ হাজার ৪৯৭ জন।


 ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত দেড় বছরে বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৮ কোটি ৩ লাখ ৪৪ হাজার ৬৯৪ জন এবং মারা গেছেন ৩৯ লাখ ৬ হাজার ৭৭ জন।

করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠার হারও কম নয়। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সেরে উঠেছেন ৩ লাখ ৯২ হাজার ৪০০ জন এবং মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন মোট ১৬ কোটি ৫০ লাখ ৭০ হাজার ৩৪৪ জন।

/আবুল বাশার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com