• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

রাজধানীতে করোনা সংক্রমণ বেড়েছে ১১৪ শতাংশ

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১, ০৩:৫৩

গত এক সপ্তাহে ঢাকা বিভাগে সর্বোচ্চ ১১৪.৪ শতাংশ সংক্রমণ বেড়েছে

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, দেশে করোনা সংক্রমণের ২৪তম সপ্তাহে (গত এক সপ্তাহে) ঢাকা বিভাগে সর্বোচ্চ ১১৪.৪ শতাংশ সংক্রমণ বেড়েছে। দ্বিতীয় অবস্থানে রয়েছে রংপুর বিভাগ, সেখানে সংক্রমণ বেড়েছে ৮৬.৭ শতাংশ। 


গত সপ্তাহে ঢাকায় করোনা শনাক্ত হয়েছে আট হাজার ২১৫ জন, আগের সপ্তাহে যা ছিল তিন হাজার ৮৩১ জন। রংপুর বিভাগে শনাক্ত হয়েছে হাজার ৫৯৮ জন শনাক্ত হয়েছে, যা আগের সপ্তাহে ছিল ৮৫৬ জন।

খুলনা বিভাগে শনাক্ত বেড়েছে ৪৯.৩ শতাংশ। করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৪১৮ জনের, গত সপ্তাহে শনাক্ত হয়েছিল তিন হাজার ৬৩০ জন। চট্টগ্রাম বিভাগে শনাক্ত বেড়েছে ৪২.২ শতাংশ। বিভাগে শনাক্ত হয়েছে দুই হাজার ৯৩৩ জন, যা আগের সপ্তাহে ছিল দুই হাজার ৬২ জন। দেশের প্রত্যেকটি বিভাগেই এভাবে বেড়ে চলছে করোনা সংক্রমণ।

সেই প্রতিবেদনে আরও বলা হয়েছে, দেশের ৬৪টি জেলার মধ্যে ৪০টিই সংক্রমণের অতি উচ্চ ঝুঁকিতে রয়েছে। এর বাইরে আরও ১৫টি জেলা আছে সংক্রমণের উচ্চ ঝুঁকিতে। সংক্রমণের মধ্যম ঝুঁকিতে আছে ৮টি জেলা। 

 

আরো পড়ুন 

১.করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরায় ৯ জনের প্রাণহানি

২.করোনায় ফের খুলনা বিভাগে ২০ জনের মৃত্যু


 

ঢাকা বিভাগের মধ্যে সাতটি জেলা আছে অতি উচ্চ ঝুঁকিতে। রাজধানীসহ দুটি জেলা আছে উচ্চ ঝুঁকিতে, আর চারটি জেলা আছে মধ্যম ঝুঁকিতে। 

 ঢাকায় করোনা সংক্রমণ বেড়েছে ১১৪ শতাংশ যার ফলে বিশেষজ্ঞদের কেউ কেউ এটিকে তৃতীয় ঢেউ বললেও অনেকেই বলছেন দ্বিতীয় ঢেউ তার আকার বাড়িয়েছে। করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে গত মঙ্গলবার (২২ জুন) একটি প্রতিবেদন প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সেখানে গত ১৪ থেকে ২০ জুন- এই এক সপ্তাহের নমুনা পরীক্ষা ও রোগী শনাক্তের হার বিবেচনায় উক্ত তথ্য জানিয়েছে তারা।

/আবুল বাশার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com