• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

সমালোচিত বিজ্ঞাপন বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য অধিদফতর

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত :বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১, ০৫:০৫

একটি ব্র্যান্ডের চা পাতার সংলাপের বিজ্ঞাপন বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য অধিদফতর

একটি ব্র্যান্ডের চা পাতার  সংলাপের বিজ্ঞাপন বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য অধিদফতর।সংলাপটি হলো- আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব।


আজ (২৪ জুন) অধিদফতর থেকে টেলিভিশন চ্যানেলের শীর্ষ ব্যক্তি ও জাতীয় দৈনিকের অনলাইন ভার্সনের সম্পাদকদের কাছে এই সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

 গত ২৪ ফেব্রুয়ারি সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে টিভি বিজ্ঞাপন চিত্রটি নিয়ে আলোচনা হয়। সেই বৈঠকে আলোচনায় বলা হয়, এমন বিজ্ঞাপনে পার্বত্য অঞ্চল বিষয়ে জনমনে বিরূপ ধারণা সৃষ্টি হয়। এতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পার্বত্য এলাকায় বদলি শাস্তিমূলক বদলি হিসেবে প্রতিষ্ঠা পাবে। যার ফলে ধরনের প্রচারণা বন্ধ হওয়া দরকার।

 

আরো পড়ুন

১.করোনায় ফের খুলনা বিভাগে ২০ জনের মৃত্যু

২.১৪৪ ধারা জারি করা হয়েছে বসুরহাট পৌর এলাকায়

 


প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘গত ৩১ মার্চ একাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়- টেলিভিশন বিজ্ঞাপনে ‘আমার কাজটি করে না দিলে তোমাকে ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব।’ 

বান্দরবান জেলা খারাপ জায়গা, দুর্গম এলাকা, বসবাসের অনুপযুক্ত ইত্যাদি চিহ্নিত হওয়ায় এ ধরনের বিজ্ঞাপন প্রচার বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়। এমতাবস্থায় এই সিদ্ধান্ত অনুযায়ী বিজ্ঞাপনটির প্রচার বন্ধ করার জন্য সব জাতীয় দৈনিককে অনুরোধ করা হলো।

উল্লেখ যে সেই সুপারিশের ভিত্তিতে বিজ্ঞাপনটি বন্ধের নির্দেশ দিয়েছে তথ্য অধিদফতর।

/আবুল বাশার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com