আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
০২ঃ ৩২ঃ ০৫ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

গুজব ছড়ানো বা প্রশ্নফাঁসের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : শিক্ষামন্ত্রী

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: রবিবার ০৬ নভেম্বর, ২০২২ - ১২:৫২ পিএম

শিক্ষামন্ত্রী দীপু মনি সাংবাদিকদের বলেছেন, গেল পরীক্ষায় আমরা দেখেছিলাম বিভিন্ন জায়গায় একটি মহল প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টা করেছিল। কিন্তু তারা সফল হয়নি। আমরা অভিনব কৌশল গ্রহণ ও কঠোর মনিটরিং করছি প্রশ্নফাঁস বন্ধ করতে । তারপরও কেউ যদি গুজব ছড়ানো বা প্রশ্নফাঁসের চেষ্টা করে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আজ রোববার (৬ নভেম্বর) রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ কেন্দ্র পরিদর্শনে গিয়ে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, গত এসএসসির সময় অভিনব কায়দায় প্রশ্ন ফাঁসের চেষ্টা হয়েছে। সে কারণে ব্যবস্থা নেওয়া হয়েছে। কেউ চেষ্টা করলেও ব্যবস্থা নেওয়া হবে। প্রত্যেকবারেই গুজব ছড়ানোর বিষয়টি দেখা হয়। কেউই সফল হয়নি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, কোচিং বন্ধের নির্দেশনা থাকলেও নানা কৌশলে চলে কোচিং। তাই কোচিং বন্ধ করা মন্ত্রণালয় ও বোর্ডের একার পক্ষে সম্ভব নয়। স্থানীয় প্রশাসনেরও পদক্ষেপ নিতে হবে। সাংবাদিকদেরও চিহ্নিত করতে হবে। কিছু ক্ষেত্রে কোচিংয়ের প্রয়োজনীয়তা আছে।

দীপু মনি বলেন, কেন্দ্র ঘুরে দেখলাম বাইরে অভিভাবকদের অনেক ভিড়। যারা আগে এসেছেন তারা সন্তানকে ভেতরে ঢুকিয়ে দিয়ে বাইরে অপেক্ষা করছেন। কিন্তু তাদের ভিড়ের কারণে বাকি পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে সমস্যা হচ্ছে।

অভিভাবকদের অনুরোধ করে শিক্ষামন্ত্রী বলেন, সন্তানকে পৌঁছে দিয়ে সঙ্গে সঙ্গে যেন তারা কেন্দ্র ত্যাগ করেন। তাহলে কোনো পরীক্ষার্থীকে কেন্দ্রে আসতে সমস্যা হবে না। 

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode