• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

ব্র্যাক ইন্টারন্যাশনালের নতুন নির্বাহী পরিচালক হলেন শামেরান আবেদ

বার্তাজগৎ২৪ডেস্ক
প্রকাশিত :মঙ্গলবার, জুলাই ৬, ২০২১, ০৭:২৬

ব্র্যাক ইন্টারন্যাশনালের নতুন নির্বাহী পরিচালক হলেন শামেরান আবেদ

বিশ্বের অন্যতম শীর্ষ উন্নয়ন সংস্থা ব্র্যাক ইন্টারন্যাশনালের নতুন নির্বাহী পরিচালক পদে শামেরান আবেদকে নিয়োগ দেয়া হবে। আগামী ১ আগস্ট তিনি এ পদে যোগদান করবেন বলে জানা গেছে।


 

তিনি ব্র্যাক এশিয়া ও আফ্রিকার ১০টি দেশে কার্যক্রম পরিচালনা করেছেন। নির্বাহী পরিচালক হিসাবে তিনি ব্র্যাকের কর্মকৌশল এবং সাংগঠনিক উন্নয়নের তদারকি ও নির্দেশনা দেবেন। ফলে ব্র্যাকের গ্লোবাল স্ট্র্যাটেজি অনুযায়ী ২০৩০ সালের মধ্যে ২৫ কোটি সুবিধাবঞ্চিত নারী ও শামেরানই সঠিক ব্যক্তি। তার বিস্তৃত অভিজ্ঞতা এবং যথাযথ কৌশল ও সহযোগিতামূলক দক্ষতা দারিদ্র্য বিমোচন ও দরিদ্রদের ক্ষমতায়নের জন্য ব্র্যাককে একটি বৈশ্বিক শক্তি হিসাবে গড়ে তুলবে।

 


তিনি বলেন, ‘এটা আমাদের প্রয়াত প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের ভিশন অর্জনের জন্য নিজেদের লক্ষ্য-উদ্দেশ্যকে আরও সুবিন্যস্ত ও সুসংহত করবে।’ শামেরান ২০০৯ সালে ব্র্যাক বাংলাদেশে এবং ২০১২ সালে ব্র্যাক ইন্টারন্যাশনালে যোগ দিয়েছিলেন। ব্র্যাকের ক্ষুদ্রঋণ এবং অতি-দরিদ্র কর্মসূচিকে বিশ্বব্যাপী প্রসারে তিনি সহায়ক ভূমিকা পালন করেছেন। তার নেতৃত্বে বিআই-এর মাইক্রোফাইন্যান্স পোর্টফোলিওর অভূতপূর্ব বিস্তার ঘটে এবং উপকারভোগীদের সামর্থ্যের ওপর নতুনভাবে আলোকপাত করা হয়।

 

শামেরান যুক্তরাষ্ট্রের হ্যামিলটন কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক করেছেন এবং যুক্তরাজ্য থেকে ব্যারিস্টার ডিগ্রি অর্জন করেছেন। ব্র্যাক ইন্টারন্যাশনালের বর্তমান নির্বাহী পরিচালক ডা. মুহাম্মাদ মুসা ৩১ জুলাই পদত্যাগ করলেই শামেরান আবেদ তারই স্থালাভিষিক্ত হবেন। মঙ্গলবার (৬ জুলাই) ব্রাকের সিনিয়র মিডিয়া ম্যানেজার মাহবুবুল আলম কবীর এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানিয়েছে। 

/রাজিব আহমেদ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com