শনিবার, ৮ মে ২০২১ , ২৫ বৈশাখ ১৪২৮

বোলিংয়েও ত্রাতা মিরাজ

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত : শুক্রবার, ০৫ ফেরুয়ারী, ২০২১, ০৩:০৮

  • বোলিংয়েও ত্রাতা মিরাজ

    প্রথম ইনিংসে যখন বাংলাদেশের ৩০০-৩৫০ এর মধ্যে গুটিয়ে যাওয়ার সম্ভবনা ছিল, তখন বাংলাদেশের ত্রাতা হয়ে এসেছিল মিরাজ। করেছে ক্যারিয়ারে প্রথম টেস্ট সেঞ্চুরি, তাতে বাংলাদেশ পেয়েছিল ৪৩০ রানের বিশাল সংগ্রহ।

    ঠিক তেমনি ফিল্ডিং করতে নেমে বাংলাদেশকে ওয়েস্ট ইন্ডিজ যখন রাঙানি দিচ্ছিল ধরে ফেলার পরিস্থিতি তৈরি করে, তখন আবারও ত্রাতার ভূমিকায় সেই মেহেদী হাসান মিরাজই। ২৫২ রানে ৫ উইকেট থেকে ২৫৯ রানে অল আউট, ৫ উইকেটের মধ্যে ৩ টি তুলে নিয়েছে মিরাজ। মোট ৫৮ রান দিয়ে তুলে নিয়েছে ৪ উইকেট। তাতে ওয়েস্ট ইন্ডিজ অল আউট হয়েছে ২৫৯ রানে, বাংলাদেশ লীড পেয়েছে ১৭১ রানের।


    প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ সংগ্রহ করে ৪৩০ রান। এছাড়াও সাকিব আল হাসান করে ৬৮ রান এবং সাদমান করে ৫৯ রান। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৪ টি উইকেট নেয় ওয়ারিক্যান।

    নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রথমেই মুস্তাফিজের তোপে পরে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমেই হারিয়ে বসে ২ টি উইকেট। তবে সেখান থেকে বাকি দিন পার করে অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। এরপর ব্রাথওয়েটের ৭৬, ব্ল্যাকউডের ৬৮, জসুয়া ডি সিলভার ৪২ ও মায়েরসের ৪০ রানের উপর ভর করে বড় সংগ্রহের দিকেই এগিয়ে যাচ্ছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে ২য় সেশনের পর যেন সব চিত্র পাল্টে যায়। ব্ল্যাকউড কে ফিরিয়ে শুরু করে মেহেদী মিরাজ। এরপর একে একে তুলে নেন কর্নওয়ালকে, কেমার রোচকে। জসুয়া ডি সিলভার উইকেট তুলে নেয় নাঈম ও ওয়ারিক্যানের উইকেট নেয় তাইজুল ইসলাম। তাতে শেষ পর্যন্ত ২৫৯ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

    মেহেদী মিরাজ নেয় ৪ উইকেট, মুস্তাফিজ ও তাইজুল ও নাঈম নেয় ২ টি করে উইকেট।

    ১৭১ রানের বড় লিডের দিনেও দুঃসংবাদ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। আঙ্গুলের ইঞ্জুরির জন্য প্রথম ইনিংসে ঠিকমত বোলিং করতে পারেনি সাকিব আল হাসান। গতকাল ৬ ওভার বোলিং করেছিলেন তিনি। মূলত গতকাল থেকেই তিনি আঙ্গুলের ব্যথা নিয়ে বোলিং করেছিলেন, পরে ব্যথা বাড়ায় আর চালিয়ে যেতে পারেনি নিজের বোলিং। আজকেও তিনি বোলিং করেনি। এখনও জানা যায়নি তার আঙ্গুলের অবস্থা।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com