• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

মিরাজের সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত : বৃহস্পতিবার, ০৪ ফেরুয়ারী, ২০২১, ০২:৩৫

  • মিরাজের সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

    এতদিন যারা মিরাজকে শুধু বোলার হিসেবেই গণ্য করত আজকের ইনিংসে তাদের মুখ বন্ধ করে দিলো মেহেদি হাসান মিরাজ। ক্যারিয়ারে প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি তুলে নিলো মিরাজ, তাতে বাংলাদেশ পেল বিশাল এক সংগ্রহ।


    ওয়ারিক্যানের বলে ডাবল নেয়ার পথে মিরাজ তুলে নেন ব্যক্তিগত সেঞ্চুরি। এই ম্যাচের আগে মিরাজের সর্বোচ্চ আন্তর্জাতিক স্কোর ছিল ৬৮ রান।

    দিন শুরু হয় লিটন দাস ও সাকিব আল হাসানের ব্যাটে। শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ, লিটন ৩৮ রানে বিদায় নিলে। এরপর সাকিব ব্যাটিং চালিয়ে যান মিরাজকে সাথে নিয়ে। প্রায় ১৫ মাস পর প্রথম টেস্ট খেলতে নামা সাকিব দেখে শুনে খেলে তুলে নেন ক্যারিয়ারের ২১তম টেস্ট অর্ধশতক। সেঞ্চুরির আশা জাগিয়েও শেষ পর্যন্ত সাকিব নিজের ইনিংস বেশি বড় করতে পারেনি আর।

    ৬৮ রানে তিনিও বিদায় নেয় কর্নওয়ালের বলে ব্রাথওয়েটকে ক্যাচ দিয়ে।

    সাকিবের বিদায়ের পর পুরো দায়িত্ব যেন নিজের করে নেয় মিরাজ। ক্যারিয়ারের বেশিরভাগ সময় বোলার হিসেবে গণ্য হলেও কেন তিনি একজন জেনুইন অল রাউন্ডার সেটাই দেখিয়েছেন আজকের ব্যাটিং এ। শেষ দিকে থাকা তাইজুল ও নাঈমকে সাথে নিয়ে গড়েন ২ টি অসাধারণ জুটি।


    তাইজুলের সাথে ৪৪ রানের পার্টনারশিপ ও নাঈমের সাথে গড়েন ৫৭ রানের ২ টি গুরুত্বপূর্ণ পার্টনারশিপ। যেখানে তাইজুলের অবদান ১৮ ও নাঈমের ২৪ রান। আর অপর প্রান্তে রান করে মিরাজ নিজেও চলে যান সেঞ্চুরির খুব কাছাকাছি। শেষ পর্যন্ত মুস্তাফিজকে সাথে নিজে ওয়ারিক্যানের বলে ২ রান করে তুলে নেন ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি।

    শেষ পর্যন্ত কর্নওয়ালের বলে আউট হওয়ার আগে তার ব্যাট হতে আসে ১০৩ রান ও তাতে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৪৩০ এ।

    এদিকে গতকাল সাদমানের ব্যাটে ভর ২৪৫-৫ উইকেটে দিন শেষ করেছিল বাংলাদেশ। সাদমানের ব্যাট থেকে এসেছিল ৫৮ ও মুশফিকের ব্যাটে ছিল ৩৮ রান। সাকিব ও লিটন ৩ জনেই করেন ৩০+ রান।

    উল্লেখ্য, প্রথম টেস্টের ২য় দিনের ২য় সেশনের খেলা শেষ হয়েছে বাংলাদেশের অল আউটের মাধ্যমে। এরপর ব্যাট করতে নামবে ওয়েস্ট ইন্ডিজ।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com