শনিবার, ৮ মে ২০২১ , ২৫ বৈশাখ ১৪২৮

সাকিবের প্রস্থান আশাহত ভক্তরা

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত : বৃহস্পতিবার, ০৪ ফেরুয়ারী, ২০২১, ০৭:৫০

  • সাকিবের প্রস্থান আশাহত ভক্তরা

    সাকিব আল হাসান এর অর্জন ফিফটি । কিন্তু তাঁর মতো খেলোয়াড়ের কাছ থেকে চাওয়াটা থাকে আরও একটু বেশিই । তিনি নিজেও চান তার অর্জনকে ঝুলটা  আরও বড় করতে। চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাকিবের প্রত্যাবর্তনের ম্যাচ। সেই প্রত্যাবর্তন--৮টাকে স্মরণীয় করে রাখার  আয়োজনে কমতি  ছিল না তার। কিন্তু একটা শটই শেষ করে দিল সব। সাকিবের আরও একটি সেঞ্চুরি বা বড় ইনিংসের সম্ভাবনা যেন  অঙ্কুরেই বিনষ্ট হলো।

    সাকিব হলেন রাকিন কর্নওয়েল এর প্রথম শিকার  । কর্নওয়েলের জন্য এটি চিরো স্মরণীয় মুহূর্ত।



    সাকিবের  আউটটা মোটেও  প্রত্যাশিত ছিলোনা। সাকিবের মতো ব্যাটসম্যানকে সেট হয়ে যাওয়ার পর ফেরানো এত সোজা নয় যা রাকিন ও খুব  ভালো করে জানতেন। তাই সাকিবের আউট টি কর্নওয়েল এর বোরো অর্জন হলেও, শাকিব ভক্তদের জন্য মনভাঙ্গার কারণ। 

    সাকিব আউট হয়েছেন কর্নওয়েলের আলগা ধরনের একটা বলে।তখন তার অর্জন ছিল ৬৮ রান।  তবে কর্নওয়েলের বলে অতিরিক্ত বাউন্স ছিল। অফ স্টাম্পের বাইরে লেংথ বল। সাকিব চাইছিলেন কাট করতে।  কিন্তু কাট করতে যে শক্তি খরচ করতে হয়, সেটি তিনি করেননি।


    হয়তো সিদ্ধানন্তের বদল করতে চেয়েছিলেন। আরসেখানে ই ঘটে গেল বিপত্তিটা। সাকিবের ব্যাট থেকে খুব সহজেই বলটি উড়ে গিয়ে ধরা দিল ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্রাফেটের হাতে।

    সাকিব যখন ফিরে যান তখন দলগত অর্জন ছিল  ৩১৫ রান । ১৫০ বল খেলে তিনি করেছেন ৬৮ রান । ৫টি  বাউন্ডারির ইনিংসটি বাংলাদেশকে বড় কিছুর প্রত্যাশাই এনে দিয়েছিল। কিন্তু বড় সাধারণভাবেই যেন সমাপ্তি ঘটল তার।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com