• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

ফের করোনায় মৃত্যুর রেকর্ড, একদিনে ২৩০ জনের মৃত্যু

বার্তাজগৎ২৪ডেস্ক
প্রকাশিত :রবিবার, জুলাই ১১, ২০২১, ০৭:০৪

ফের করোনায় মৃত্যুর রেকর্ড, একদিনে ২৩০ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় আক্রান্ত হয়ে ২৩০ জনের মৃত্যু হয়েছে। যা একদিন সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। একই সময় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১১ হাজার ৮৭৪ জন। যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।


 

আজ (১১ জুলাই) রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

 

এর আগে গতকাল শুক্রবার সারাদেশে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২১২ জনের মৃত্যুর খবর দেওয়া হয়েছিল। যা একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল।

 

গত ২৪ ঘণ্টায় ২৩০ জনের মৃত্যু নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা মোট দাঁড়াল ১৬ হাজার ৪১৯ জন আর আক্রান্ত শনাক্তের সংখ্যা মোট দাঁড়িয়েছে ১০ লাখ ২১ হাজার ১৮৯ জন।

 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত এক দিনে আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৬১৩টি সক্রিয় ল্যাবে ৪০ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনাভাইরাস পজিটিভ আসে ১১ হাজার ৮৭৪টি। নমুনা পরীক্ষার অনুপাতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত শনাক্তের হার ২৯ দশমিক ৬৭ শতাংশ। আগের দিন এ হার ছিল ৩১ দশমিক ৪৬ শতাংশ।

 

এই সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এ বিভাগে এক দিনে মারা গেছেন ৬৬ জন। আর ঢাকা বিভাগে ৫৬ জন, চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাজশাহীতে ২৬ জন, বরিশালে আটজন, সিলেটে আটজন, রংপুরে ২২ জন এবং ময়মনসিংহে পাঁচজন মারা গেছেন।


গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ১৩৩ জন, আর নারী ৯৭ জন।

 

এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৬ হাজার ৩৬২ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৮ লাখ ৭৪ হাজার ৫০১ জন।

/রাজিব আহমেদ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com