• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

❝মহানগর❞ দেখে আশফাক নিপুনকে ফোন করে যা বললেন প্রসেনজিৎ

আফজালুর ফেরদৌস রুমন:
প্রকাশিত :রবিবার, জুলাই ১১, ২০২১, ০৮:২৮

❝মহানগর❞ দেখে আশফাক নিপুনকে ফোন করে যা বললেন প্রসেনজিৎ

যেকোনো কাজের জন্য প্রশংসা বা অনুপ্রেরণা পাওয়াটা যেকোনো সেক্টরে কাজ করা মানুষটার জন্য একটা প্রশান্তি এবং নতুন করে আরো ভালো কাজের জন্য সাহস এনে দেয়। বিনোদন ইন্ডাস্ট্রি তে যারা কাজ করেন তারা তাদের কাজের মধ্য দিয়েই দর্শক থেকে শুরু করে একই ইন্ডাস্ট্রিতে কাজ করা অন্য মানুষগুলোর প্রশংসা পেয়ে থাকেন। তবে কাটাতারের বেড়া পেরিয়ে যদি কিংবদন্তি কেউ প্রশংসা করেন তবে সেটা অবশ্যই পরম প্রাপ্তির। এমনটাই সম্প্রতি ঘটেছে দেশের গুণী এবং জনপ্রিয় নির্মাতা আশফাক নিপুরের সাথে। কলকাতার কিংবদন্তি অভিনেতা প্রসেনজিৎ আজ আশফাক নিপুনকে অভিনন্দন জানিয়েছেন সম্প্রতি দুই বাংলায় ঝড় তোলা ওয়েব সিরিজ ‘মহানগর’ দেখার পরে। 


 

নন্দিত নির্মাতা আশফাক নিপুণ তার ভেরিফায়েড ফেসবুকে রবিবার বিকেলে এক পোস্টের মাধ্যমে বিষয়টি শেয়ার করেছেন তার ভক্তদের সাথে। প্রসেনজিতের মতো তারকার কাছ থেকে প্রশংসা পেয়ে স্বাভাবিকভাবেই  আশফাক নিপুণ আবেগে ভাসছেন। পাশাপাশি এই ঘটনায় তিনি অত্যন্ত সম্মানিত বোধ করছেন বলেও জানিয়েছেন। উল্লেখ্য ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই এর জন্য বানানো ‘মহানগর’ ওয়েব সিরিজে অভিনয় করেছেন মোশাররফ করিম, শ্যামল মাওলা, জাকিয়া বারি মম, মোস্তাফিজুর নূর ইমরান, খায়রুল বাসার, লুৎফর রহমান জর্জ, নাসির উদ্দিন খান, নিশাত প্রিয়ম, রুকাইয়া জাহান চমক, শাহেদ আলী সহ আরো অনেকে।

 

ফেসবুক পোস্টে আশফাক নিপুণ লেখেন - আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি! কিছুক্ষণ আগে ভারতের লেজেণ্ডারী অভিনেতা Prosenjit Chatterjee  স্বয়ং আমাকে কল করে "মহানগর" এর ভুয়সী প্রশংসা করেছেন! প্রায় ১৫ মিনিট কথা হয়েছে উনার সঙ্গে যার পুরাটাই ছিল "মহানগর" নিয়ে। মহানগর এর গল্প, পারফরম্যান্স, কাষ্ট, ক্রু সবকিছু নিয়ে দারুণ উচ্ছসিত তিনি। "মহানগর" এর গল্প বলার ধরণে, প্রতিটা অভিনেতার পারফরম্যান্স উনি মুগ্ধ। বিশেষ করে ওসি হারুণ চরিত্রে মোশাররফ করিম এর অভিনয় নিয়ে উনার মুগ্ধতা কমছিলই না! এটাও বললেন করিম ভাইয়ের মত অভিনেতা এখন ঐ বাংলাতেও আর দেখা যায় না। শিশুর মত আগ্রহ নিয়ে "মহানগর" এর শুটিং নিয়ে একের পর এক প্রশ্ন করে যাচ্ছিলেন, ঋতুপর্ণ ঘোষের সিনেমার প্রসঙ্গ টানছিলেন, উৎপল দত্তর কথা বলছিলেন আর এদিকে আমি আমার কানকেই বিশ্বাস করতে পারছিলাম না!

 

ইউনিটের সবাইকে সালাম আর শুভেচ্ছা জানিয়ে ফোন রাখার আগে বারবার জোর দিয়ে বললেন "আপনার সিনেমা বানানো উচিৎ। সিরিজ তো বানাবেনই, কিন্তু আপনার উচিৎ সিনেমা বানানো। সিনেমা আপনার জায়গা।"


I am absolutely humbled and feel all the more encouraged to share more stories, right from my heart! Thank you Bumba da


 

 গত কয়েক বছর ধরেই নিজের ভিন্নধর্মী নির্মাণ এবং গতানুগতিকের বাইরে এসে ভিন্ন স্রোতেই হাটছেন আশফাক নিপুন। তার নির্মাণের মুন্সিয়ানা, গল্প বলার ধরন এবং বাস্তবতার সাথে মিলে যাওয়া গল্প আলোচনা এবং প্রশংসা পাচ্ছে। অনেক বারই বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম মানে সিনেমায় আশফাক নিপুন কি বানান সেটা দেখার অপেক্ষায় আমি এবং আমরা। মাঝে ‘গোল্লা’ নামে একটি সিনেমা পরিচালনা করার কথা শোনা গেলেও করোনা পরিস্থিতিতে সেটা সম্ভব হয়নি। আশাকরি এবার নতুন করে এই বিষয়ে ভাববেন এই নন্দিত নির্মাতা৷ অভিনন্দন এবং শুভকামনা রইলো নিত্য নতুন কনটেন্ট বানিয়ে আমাদের মন্ত্রমুগ্ধ করে রাখা এই মানুষটির জন্য।

/শাকিল মেহেরাজ হোসেন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com