• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

হঠাৎ করেই তাল হারিয়ে,এলোমেলো মোস্তাফিজ

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত : শনিবার, ০৬ ফেরুয়ারী, ২০২১, ০৭:৫২

  • এলোমেলো মোস্তাফিজ

     ওয়ানডে সিরিজে মুস্তাফিজের পারফর্মেন্স ছিল দারুণ। তার বোলিং এর জাদুতে বিব্রত হয়ে ছিল প্রতিপক্ষের দল। নতুন ধরণের বলে ব্যাটসম্যানদের কিছুটা নাকাল করে দিয়েছিলেন তিনি। এলবিডব্লু, বোল্ডের সুযোগ বাড়ালেন। প্রতি ম্যাচেই বাংলাদেশকে এনে দিলেন দারুণ সূচনা। একই ধারাবাহিকতা ছিল চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসেও। ওয়েস্ট ইন্ডিজের ২ উইকেট দ্রুত তুলে নিয়ে তিন ওয়ানডের পর টেস্টেও নিজ দায়িত্বটা পালন করলেন সঠিক ভাবে।  

    হঠাৎ গতকাল থেকে কেমন যেন এলোমেলো মনে হচ্ছে মোস্তাফিজকে। প্রথম ইনিংসে যেমন, দুবার উইকেটের বিপজ্জনক জায়গায় পা ফেলার জন্য আম্পায়ার মোস্তাফিজকে সতর্ক করেন।

    আর একবার একই ভুল করলে সেই ইনিংসে বোলিং করতে পারতেন না মোস্তাফিজ। মোস্তাফিজ এর বেলায় এমনটা অপ্রত্যাশিত।তাই তো অধিনায়ক মুমিনুলকিসুটা সতর্ক ভাবে খেলার পরামর্শ দিলেন তাকে। সেই সতর্কবার্তার পর থেকেই এলোমেলো মোস্তাফিজ। 


    কাল বিকেলে যেমন নতুন বল নেওয়ার পর মোস্তাফিজকে বোলিংয়ে আনেন অধিনায়ক মুমিনুল হক। বল কিছুটা সুইং করবে, উইকেটে জমে যাওয়া জার্মেইন ব্ল্যাকউড, জশুয়া দা সিলভাকে আউট করবেন মোস্তাফিজ, বাংলাদেশ ম্যাচে ফিরবে—মোস্তাফিজের কাছে অধিনায়কের চাওয়াটা এমনই ছিল।

    কিন্তু কয়েক ওভার পর একই ইনিংসে দ্বিতীয়বারের মতো মোস্তাফিজকে উইকেটের বিপজ্জনক জায়গায় পা ফেলার জন্য সতর্ক করা হয়। পরে ফলোথ্রু ঠিক করতে স্টাম্প থেকে দূরে গিয়ে বল করা শুরু করেন মোস্তাফিজ। যেখান থেকে বল ভেতরে আনা কঠিন।

    এরপর বাধ্য হন রাউন্ড দ্য উইকেট থেকে এক ওভারে করে নিজের স্পেল শেষ করেন।

    আজও প্রায় গত দিনের প্রতিচ্ছবিই ফুল উঠলো মাঠে। ইনিংসের শুরুতে বল ভেতরে আনতে পারছিলেন না মোস্তাফিজ। বল করছিলেন ক্রিজের একদম পাশ ঘেঁষে। তবুও সেই এক ই ভুল। উইকেটের বিপজ্জনক জায়গায় পা দিচ্ছিলেন তিনি। ওভার দ্য উইকেট থেকে তিন ওভার বোলিং করার পর একবার আম্পায়ার মোস্তাফিজকে সতর্ক করেন। এরপর ওভার দ্য উইকেট থেকে এক ওভার করার পর মোস্তাফিজকে বল ছাড়তে হয়।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com