শনিবার, ৮ মে ২০২১ , ২৫ বৈশাখ ১৪২৮

৩য় দিনে লড়েছে আফ্রিকা তবে এগিয়ে আছে পাকিস্তানই

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১, ১১:০২

  • ৩য় দিনে লড়েছে আফ্রিকা তবে এগিয়ে আছে পাকিস্তানই

    ১৪ বছর পর পাকিস্তানের মাঠে আতিথ্য নিয়েছে দক্ষিণ আফ্রিকা। এত বছর পর এসেও যেন এশিয়ার দুর্বল স্পিন পিচে তারা ভালো লড়াই চালিয়ে যাচ্ছে পাকিস্তানের সাথে। তবে এগিয়ে আছে পাকিস্তানই।

    ৩য় দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার লিড মাত্র ২৯ রানের। ৩য় দিনের খেলা শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ১৮৭ রান। এইডেন মার্করামের ব্যাট হতে এসেছে ৭৪ ও রসি ভ্যান ডার ডুসেনের ব্যাটে এসেছে ৬৪ রান। ইয়াসির শাহ তুলে নিয়েছে ৩ টি উইকেট।

    প্রথমে টসে জিতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। এশিয়ার মাটিতে ভালো ভাবেই প্রকাশ পায় তাদের দুর্বলতা।



    শুরু থেকেই তাদের উপর চেপে বসে পাকিস্তান। টপ অর্ডারের একমাত্র ডিন এলগার ছাড়া একজন ব্যাটসম্যানও বলার মত রান করতে পারেন নি। সবাই প্যাভিলিয়নে ফেরত গেছে পিচে থিতু হয়ে। একমাত্র এলগারের ব্যাটে এসেছে ৫৮ রান। বাকি ৫ জনের ব্যাটে এসেছে মার্করাম ১৩, ভ্যান ডার ডুসেন ১৭, ডু প্লেসিস ২৩, ডি কক ১৫ ও বাভুমা করেছে ১৭ রান। শেষ দিকে জর্জ লিন্ডের ৩৫ ও রাবাদার ২১ রানের উপর ভর করে ২০০ পার করে তারা। অল আউট হওয়ার আগে তারা সংগ্রহ করে ২২০ রান। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩ টি উইকেট নেয় ইয়াসির শাহ। এছাড়াও ২ টি উইকেট নেয় শাহিন আফ্রিদি ও অভিষিক্ত নৌমান আলি।



    জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়না পাকিস্তানেরও। টপ অর্ডার গুড়িয়ে যায় স্বল্প রানেই। প্রথম দিনের খেলা শেষ করে ৩৩ রানে ৪ উইকেট হারিয়ে। ২য় দিনে পাকিস্তানের ত্রাতা হয় আজহার আলি ও ফাওয়াদ আলম। ফিফটি করে আজহার ও আলম করে ১০৯ রান।

    লোয়ার অর্ডারের অবদানে শেষ পর্যন্ত পাকিস্তান সংগ্রহ করে ৩৭৮ রান। রাবাদা ও মাহরেজ নেয় ৩ টি করে উইকেট।

    পিছিয়ে থেকেও হাল ছাড়েনি আফ্রিকা। মার্করাম ও ডিন এলগার দল কে ঠিক পথেই রাখে তবে এলগার বিদায় নেয় ইয়াসিরের বলে ২৯ রান করে।

    তবে মার্করাম ও ভ্যান ডার ডুসেন আফ্রিকাকে এগিয়ে নেয় ঠিকই। অর্ধ শতক আসে ২ জনের ব্যাট থেকেই।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com