• বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বৃহস্পতিবার, ৬ মে ২০২১ , ২৩ বৈশাখ ১৪২৮

দীর্ঘ বিরিতির পর মাঠে ফিরেই ধাক্কা, ৬৬ রানেই সাজঘরে তামিম-শান্ত

বার্তাজগৎ২৪ ডেস্ক:
প্রকাশিত : বুধবার, ০৩ ফেরুয়ারী, ২০২১, ০৭:৫১

  • দীর্ঘ বিরিতির পর মাঠে ফিরেই ধাক্কা

    টেস্ট ক্রিকেট খেলতে মাঠে  নেমেছে বাংলাদেশ, প্রায় এক বছরের বিরতির পর। দীর্ঘ সময় বিরতির পর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি ৩ ফেব্রুয়ারি, বুধবার  সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের চৌধুরী জহুর আহমেদ স্টেডিয়ামে শুরু হয়। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। কিন্তু ১১ মাস পর টেস্ট ক্রিকেট খেলতে গিয়ে অধিনায়কের নেওয়া সিদ্ধান্তটি  সঠিক প্রমানে ব্যার্থ হন ব্যাটসম্যানরা।



    শুরুতেই ওপেনার তামিমের বিদায়ে সাগরিকায় ধাক্কা খায় টাইগারারা। মাত্র ৪.৩ ওভারে দলীয় ২৩ রানে বোল্ড হয়ে ওপেনার তামিম ইকবাল আউট হয়ে যান কেমার রোচের বলে। তার উইলো থেকে আসে ৯ রান। তবে আরেক ওপেনার   সাদমান একপাশ আগলে রেখেই ব্যাট করছেন দীর্ঘ সময়। ।


    তাকে কিছুক্ষণ যোগ্য সঙ্গ দিচ্ছিলেন ওয়ানডাউনে নামা নাজমুল হাসান শান্ত। এই দুজনের ব্যাটেই  শুরুর ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করছিল বাংলাদেশ।

    এ জুটিও বেশিক্ষণ স্থায়ী হয়নি। দুই রান নিতে গিয়ে দুই ব্যাটসম্যানের ভুল-বোঝাবুঝি। এতেই দলীয় ৬৬ রানে রান আউটের ফাঁদে পড়েন শান্ত। ব্যক্তিগত ২৫ রানে সাজঘরের পথ ধরলে ক্রিজে আসেন অধিনায়ক মুমিনুল হক। তখন  বাংলদেশের সংগ্রহ ২৯ ওভার শেষে ৬৯ রান।

    এদিকে একাদশে চমক নিয়েই আজ মাঠে নেমেছে টাইগাররা। মাত্র একজন পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ।


    উইকেট বিবেচনায় চার স্পিনারকে রাখা হয়েছে  স্কোয়াডে।অনাকাঙ্খিত ভাবে ওয়ানডে সিরিজ শেষ করলেও টেস্টে ঘুরে দাঁড়াতে চায় ওয়েস্ট ইন্ডিজ। বিশেষ করে তাদের  খেলোয়াড়রেরা  এই ফরম্যাটের জন্য তৈরি থাকায় নিশ্চিন্ত কোচ ফিল সিমন্স। তার ওপর গত বছর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলে সেই দিক থেকে কিছুটা হলেও বাংলাদেশের চেয়ে এগিয়ে থাকবে উইন্ডিজ।

    পরিসংখ্যান বলছে,  আজ অবধি সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টেস্টও হারেনি বাংলাদেশ। সাদা পোশাকে দুই দলের দু’বারের মোকাবিলায় একটিতে টাইগাররা জিতেছে, আর অপরটি হয়েছে ড্র।এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ টেস্ট সিরিজের দুই ম্যাচেই সহজে জিতেছিল বাংলাদেশ। তাই এবারও জয়ের জন্য আশাবাদী টাইগাররা।

    বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।


    ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ঙ্ক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, শেন মোসলে, জশুয়া ডা সিলভা, কাইল মায়ার্স, রাকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

    /

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com