• বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

বুধবার, ১৪ এপ্রিল ২০২১ , ১ বৈশাখ ১৪২৮

ভারতের পেঁয়াজ আমদানি বন্ধ করলো ব্যবসায়ীরা

ডেস্ক রিপোর্ট
প্রকাশিত : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১, ০৩:০৮

  • পেঁয়াজ

    দেশের বাজারে ভারতীয় পেঁয়াজ চাহিদা কমে গেছে বলে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ করেছে ব্যবসায়ীরা। দেশি ও ভারতীয় পেঁয়াজের দাম একই হওয়ায় ক্রেতারা দেশি পেঁয়াজ কিনায় এ সিদ্ধান্ত নিয়ে ব্যবসায়ীরা।

    হিলি স্থলবন্দর কার্যালয় থেকে জানা গেছে, পেঁয়াজ আমদানিতে লাভ না থাকায় ও লোকসানের কারণে গত ১৩ জানুয়ারি থেকে পেঁয়াজ আমদানি বন্ধ করে দেন আমদানিকারকরা। আমদানি তিন দিন বন্ধের পর ১৬ জানুয়ারি শনিবার বন্দর দিয়ে মাত্র দুটি ট্রাকে ৫০ টন পেঁয়াজ আমদানি হয়। ১৭ জানুয়ারি রোববার বন্দর দিয়ে এটি ট্রাকে ২৫ টন পেঁয়াজ আমদানি হয়।



    পেঁয়াজ আমদানিকারক মাহফুজার রহমান বাবু বলেন, দেশীয় পেঁয়াজের চেয়ে ভারতীয় পেঁয়াজের দাম সবসময় ৮-১০ টাকা কম থাকে। যার কারণে দেশের বাজারে ভারতীয় পেঁয়াজের চাহিদা রয়েছে। ফলে নিষেধাজ্ঞা প্রত্যাহারের সাড়ে ৩ মাস পরও আমদানি বন্ধের পরও আবার বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়। তবে এবার দেশীয় পেঁয়াজের পর্যাপ্ত সরবরাহ কম থাকায় আমদানি করা পেঁয়াজের দাম সমান হয়ে গেছে।

    তাই লোকসানের কারণে আমদানিকারকরা পেঁয়াজ আমদানি বন্ধ করে দিয়েছেন বলে জানান এই আমদানিকারক।

    গতকাল রোববার হিলি স্থলবন্দরের অপর একজনের এক ট্রাক পেঁয়াজ আমদানি হলেও ক্রেতা না থাকায় তা বিক্রি হয়েছে ২৭ টাকা কেজিতে। তবে অনেক আমদানিকারক যেহেতু চাহিদা দিয়ে রাখায়, পেঁয়াজ লোডিং হওয়ার কারণে মাঝে মধ্যে এক-দুই ট্রাক করে পেঁয়াজ আমদানি হচ্ছে। তবে বেশীরভাগেরই পেঁয়াজ না আসার সম্ভাবনা বলে জানায় বন্দরের আমদানিকারকরা।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com