আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
০১ঃ ২৬ঃ ০৩ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

বুয়েট ছাত্র ফারদিন হত্যার সুষ্ঠু বিচার চান বাবা

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: মঙ্গলবার ০৮ নভেম্বর, ২০২২ - ১১:৩২ পিএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যার বিচার চেয়ে এর সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন ফারদিনের বাবা কাজী নুর উদ্দিন রানা। এসময় তিনি বলেন, ‘এটা হত্যাকাণ্ড। আমার ছেলেকে ফিরে পাব না। হত্যায় যারা জড়িত আমি তাদের সবাইকে বিচারের আওতায় আনার দাবি জানাই।

আজ মঙ্গলবার (৮ নভেম্বর) বুয়েটের কেন্দ্রীয় মসজিদে নিহত ফারদিনের জানাজা শেষে সাংবাদিকদের কাজী নুর উদ্দিন রানা বলেন, ‘ডিজিটাল বাংলাদেশে আমরা শুধু জানতে চাই তার সঙ্গে কী হয়েছে। তার হত্যাকারীদের চিহ্নিত করতে প্রধানমন্ত্রী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং গণমাধ্যমের সহযোগিতা চাই। আমাদের দাবি, আর যেন কোনো মায়ের বুক খালি না হয়।’

হত্যাকাণ্ড মনে হওয়ার পেছনের কারণ সম্পর্কে ফারদিনের বাবা বলেন, ‘আমার ছেলেটা পড়াশোনায় অনেক মেধাবী ছিল। লেখাপড়ার পাশাপাশি ডিবেটিং করত, ছিল গবেষণার কাজে, জার্মানিতে আন্তর্জাতিক পর্যায়ে বিতর্কে বুয়েটের হয়ে অংশ নেওয়ার কথা ছিল। তার পাসপোর্ট-ভিসা হয়ে গেছে ৷ এরই মধ্যে এ ঘটনা ঘটে গেল। আমার সন্তানকে ফিরে পাব না। শুধু বিচারটা চাই।’

বুয়েটের শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছেন নিহত পরশের সহপাঠীরা। এটিকে তারা হত্যাকাণ্ড মনে করছেন। তাই এই হত্যায় জড়িতদের দ্রুত শনাক্তের দাবি জানিয়েছেন তারা।

এদিকে জানাজা শেষে পরশের মরদেহ ডেমরায় তার সাবেক শিক্ষাপ্রতিষ্ঠান সালাউদ্দিন স্কুলে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে নারায়ণগঞ্জের ফতুল্লায় নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফনের ব্যবস্থা করা হয়।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শীতলক্ষ্যা নদী থেকে বুয়েট ছাত্র ফারদিন নূর পরশের (২৪) মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের ৩ দিন পর সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যার দিকে বনানী ঘাট সংলগ্ন লক্ষ্মী নারায়ণ কটন মিলের পেছন দিক থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode