• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮
  • আর্কাইভ

মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ , ১১ শ্রাবণ ১৪২৮

কবে আদর্শিক ধারায় ফিরবে ছাত্রলীগ? বিতর্ক যেন তার পরম আত্মীয়!

আনিসুর রহমান মোল্লা:
প্রকাশিত :মঙ্গলবার, জুলাই ২০, ২০২১, ০৫:০৯

আব্দুর রাজ্জাক জুয়েল

বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একের পর আদর্শ পরিপন্থী কাজ করে যাচ্ছে ঢাকা মহানগর উত্তর শাখা ছাত্রলীগ। এরই মধ্যে নতুন করে সমালোচনার ঝড় উঠেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সদ্য ঘোষিত উত্তরা পশ্চিম থানা ছত্রলীগের কমিটি নিয়ে। সদ্য ঘোষিত উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের কমিটিতে সাধারণ সম্পাদক করা হয়েছে বিতর্কিত আব্দুর রাজ্জাক জুয়েলকে। বিদেশি মদ ও পিস্তল নিয়ে দুটো ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। জানা যায়, আব্দুর রাজ্জাক জুয়েল উত্তরা পশ্চিম থানা ছাত্রীলীগের সাবেক কমিটির সহ সভাপতি থাকা অবস্থায় তার এই ছবি দুটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যার ফলে সংগঠনকে বিতর্কমুক্ত রাখতে তৎকালীন থানা ছাত্রীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক জুয়েলকে তার পদ থেকে অব্যহতি প্রদান করে। পরবর্তীতে গেল ১৬ জুলাই মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আব্দুর রাজ্জাক জুয়েলকে নতুন কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। যা সংগঠনকে প্রশ্নের মুখে ঠেলে দিয়েছে বলে দাবি করছেন মহানগর উত্তর ছাত্রলীগের বেশিরভাগ নেতাকর্মী।


নাম প্রকাশ না করার শর্তে মহানগর উত্তর ছাত্রলীগের এক সহ -সভাপতি বার্তাজগৎ২৪ কে বলেন, বাংলাদেশ ছাত্রলীগ একটি বৃহৎ পরিবার৷ এখানে আদর্শিক নেতাকর্মীর অভাব নেই। নেতৃত্বের ক্ষেত্রে প্রতিযোগিতা থাকবে এটাই স্বাভাবিক। তাই বলে রাতের আধারে একজন বিতর্কিত ছাত্রলীগ নেতা, যাকে পূর্বের কমিটি থেকে নানাবিধ অপকর্মের দায়ে অব্যহতি দেওয়া হয়েছিল, তাকেই কেন নেতা নির্বাচিত করতে হবে? ওই ইউনিটে কি আর কোন যোগ্য ছাত্রলীগ নেতা ছিল না?


মহানগর উত্তর ছাত্রলীগের এক উপ সম্পাদক জানান, আব্দুর রাজ্জাক জুয়েলের গ্রামের বাড়ি হবিগঞ্জে। তার আপন বড়ভাই স্থানীয় যুবদলের রাজনীতির সঙ্গে সরাসরি যুক্ত, তাছাড়া তার নামে রয়েছে নানাবিধ বিতর্ক। কিন্তু মহানগর উত্তর ছাত্রলীগের বর্তমান সভাপতি মোটা অঙ্কের টাকার বিনিময়ে বিতর্কিত আব্দুর রাজ্জাক জুয়েলকে থানা ছাত্রীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করেছেন। যা সংগঠনের জন্য মারাত্মক ক্ষতিকর বলে মনে হচ্ছে।



এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বার্তাজগৎ২৪ কে বলেন, বিষয়টি আমি শুনেছি। মাদক ও বিদেশি পিস্তলসহ তার দুটি ছবি আমার কাছে পাঠানো হয়েছে। তার বড় ভাই স্থানীয় পর্যায়ে যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত থাকার কথাও শোনা যাচ্ছে। আমরা এ বিষয়ে বিস্তারিত খোঁজ খবর নিচ্ছি। বিষয়টি প্রমাণিত হলে আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিব।

মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো: ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়ের সাথে এ বিষয়ে কথা বলার জন্য তাদের মুঠোফোনে কল করেও পাওয়া যায়নি। 


/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com