• শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ , ৯ আশ্বিন ১৪২৮
  • আর্কাইভ

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ , ৯ আশ্বিন ১৪২৮

রায়না-আনারুলের হাতে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম'র নেতৃত্ব

ইবি প্রতিনিধি:
প্রকাশিত :শনিবার, জুলাই ২৪, ২০২১, ০৫:৩৮

রায়না- আনারুল

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২১-২২ বর্ষের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মারজুকা রায়নাকে সভাপতি এবং একই বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনারুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়েছে। আগামী ১ আগস্ট তারা এ স্ব স্ব পদে দায়িত্ব গ্রহণ করবেন।


শনিবার (২৪ জুলাই) দুপুরে সংগঠন থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি সূত্রে, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় উপদেষ্টা পর্যদের সিদ্ধান্তক্রমে সাংগঠনিক প্রজ্ঞা, শৃঙ্খলাবিধানের জন্য, মেধা, দৃঢ়তা  উদ্ভাবনী ও সৃজনশীল চিন্তা শক্তি বিবেচনা করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২১-২২ বর্ষের কেন্দ্রীয় সভাপতি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মারজুক রায়না এবং সাধারণ সম্পাদক হিসেবে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনারুল ইসলামকে দায়িত্ব প্রদান করা হলাে।


সংবাদ বিজ্ঞপ্তিতে আগামী ৭ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা বলা হয় এবং সদ্য বিদায়ী কমিটির সকল সদস্যকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

নব-নির্বাচিত সভাপতি মারজুকা রায়না বলেন, বাংলাদেশ তরুণ লেখক ফোরামের নেতৃত্ব পাওয়া সত্যিই আনন্দের, একই সাথে দায়িত্বেরও। তরুণ লেখকদের এই প্ল্যাটফর্মের সাফল্য অব্যহত রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। সকলের আন্তরিক সহযোগিতা কাম্য।


এর আগে গতকাল শুক্রবার সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনাসভা ও সাংস্কৃতিক সন্ধ্যায় ২০২০-২১ বর্ষে সেরা ৩জন লেখকের নাম ঘোষণা করা হয়। এতে বর্ষসেরা লেখক হিসেবে মনোনীত হন সংগঠনের ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সদস্য বিল্লাল হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক ইমরান হুসাইন এবং ঢাকা কলেজ শাখার সভাপতি সায়েম আহমাদ।


এ বর্ষে সেরা ৩ লেখক সংগঠনের মধ্যে মনোনীত হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এবং হয়েছেন ঢাকা কলেজ শাখা।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি।


/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

সম্পাদক: দিদারুল ইসলাম
প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
মোবাইল নাম্বার: 01711121726
Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com