• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ , ৩ বৈশাখ ১৪২৮
  • আর্কাইভ

শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ , ৩ বৈশাখ ১৪২৮

একজন ক্যাপ্টেন নিউটন

ফেসবুকের পাতা থেকে
প্রকাশিত : মঙ্গলবার, ০৫ জানুয়ারী, ২০২১, ০৫:৩৮

  • একজন ক্যাপ্টেন নিউটন

    প্রেসিডেন্ট হওয়ার সুখবরটা জানি কিন্তু একজন কর্মীর হার না মানা অন্তরালের ছোট ছোট গল্পগুলো অনেকেরই অজানা, সেই গল্পগুলোই আজ সম্মিলিতভাবে একটি সাফল্যের ডায়রি তৈরি করে দিলো। দৃঢ় সংকল্প তাকে করেছিলো আত্মবিশ্বাসী ও সাহসী। সৃজনশীল ও মানবিক কর্মকাণ্ডে সবসময়ই সবার মাঝে থাকতো আলোচনা ও আগ্রহের কেন্দ্রে। কর্মী থেকে নেতা হওয়ার যুদ্ধ জয়ের গল্পের যুৎসই উদাহরণ হতে পারে এই নিউটন।

    গোপালগঞ্জের রাজনীতির মাঠ-ঘাট কিংবা রাজপথ প্রতিটি কানে কানে দ্ব্যথহীনভাবে একজনের সময়-শ্রম-সাধনা' নিয়ে এককভাবে স্বাক্ষ্য দেয় সে হলো নিউটন। হাসিমুখ, নমনীয় ও বিনয়ী আচরণ এনে দিয়েছিলো বাড়তি সুবিধা।

    আমাদের নেতা ও নেতার পরিবারের প্রতিটি ইস্যুতে সে ছিলো আপোষহীন। ছাত্রলীগকে সামনে রেখে নেতার নির্দেশনা বাস্তবায়নে মাঠে থাকাকেই সে তার দৈনন্দিন কাজ হিসেবে নিয়েছিলো। লেগে থাকলে যে ভালো থাকা অর্জন করা যায় সেটা নিউটনের থেকে নিশ্চিত হওয়া যায়।



    ওর সম্পর্কে লিখতে গেলে তো কাছ থেকে দেখা বছরের পর বছরের টুকরো অধ্যায় দিয়ে বড় একটা ইতিহাস হয়ে যাবে। ওর সম্পর্কে এখন আর বেশি লেখার নেই, এটুকু বলতে পারি এই প্রাপ্তি নিউটনের প্রাপ্য ছিলো, সে এটা ডিজার্ভ করে।

    সবমিলিয়ে একজন নিউটনের কার্যক্রমই তাকে আজকের ছাত্রলীগের নেতৃত্বের জন্য অপরিহার্য করে তুলেছিলো। আমি ছাত্রলীগকে ভালোবাসি, তোমাদের ভালোবাসি। আর তোমার প্রতি ভালোবাসার স্বাক্ষী তো পুরো ময়দান। গোপালগঞ্জ ছাত্র রাজনীতির প্রাণকেন্দ্র বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের মতো বড় একটা ইউনিট সামলে পুঁজি করেছো প্রশংসা, সেই ধারাবাহিকতা অক্ষুণ্ণ থাকবে আশা করি। ঈর্ষণীয় সাফল্যকে সঙ্গী করে শেষ হোক এ যাত্রা। নেতার স্নেহধন্য হয়ে থাকাটা কিন্তু আরো বড় চ্যালেঞ্জ, সেই ছায়া যেন তুমি ধরে রাখতে পারো আজীবন সেই দোয়া করি সর্বদা। শুভকামনা শুভকামনা এবং শুভকামনা শেষ অবধি।



    মহান আল্লাহ তায়ালা তোমার এবং তোমার টিমের মঙ্গল করুন।

    নির্জন মুন্না
    সাবেক সাংগঠনিক সম্পাদক 
    গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    শনি
    রোব
    সোম
    মঙ্গল
    বুধ
    বৃহ
    শুক্র

    সম্পাদক: দিদারুল ইসলাম
    প্রকাশক: আজিজুর রহমান মোল্লা
    মোবাইল নাম্বার: 01711121726
    Email: bartajogot24@gmail.com & info@bartajogot24.com