আজ শনিবার, ১০, ডিসেম্বর ২০২২

| কাল
০২ঃ ১২ঃ ৫১ |

Logo
সর্বাধিক পঠিত | সর্বশেষ | গ্যালারী |

সুবর্ণজয়ন্তী উপলক্ষে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে খণ্ড খণ্ড মিছিল

বার্তাজগৎ২৪ ডেস্ক :

প্রকাশ: শুক্রবার ১১ নভেম্বর, ২০২২ - ০৬:২০ পিএম

আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে খণ্ড খণ্ড মিছিল বের করতে দেখা গেছে সংগঠনটির নেতাকর্মীদের। সব মিছিলের লক্ষ্য একটাই, সোহরাওয়ার্দী উদ্যান। রংবেরঙের ব্যানার, ফেস্টুন, পোস্টার আর যুবলীগ নেতাকর্মীদের পরনে থাকা রঙিন পোশাক-টুপিতে তৈরি হয়েছে উৎসবের আমেজ।

এদিকে সুবর্ণজয়ন্তীর এ আয়োজন উপলক্ষে কার্যত রাজধানী ঢাকার রাজপথ আজ যুবলীগের দখলে। বিএনপির টানা রাজনৈতিক কর্মসূচির মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গসংগঠন যুবলীগের এ কর্মসূচি রাজনীতিতে যোগ করেছে বাড়তি উত্তেজনা। যুবলীগ শীর্ষ নেতাদের আশা, আজ ১০ লাখ লোকে সমাবেশস্থল জনসমুদ্রে পরিণত হবে।

 

যুবলীগ সূত্রে জানা যায়, আজ দুপুর আড়াইটা থেকে এই মহাসমাবেশ শুরু হবে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আজ সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউ, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, ঢাকা কলেজ এলাকা, কারওয়ান বাজার থেকে ছোট ছোট মিছিল নিয়ে সমাবেশস্থলের দিকে যেতে দেখা যায় যুবলীগের নেতাকর্মীদের।

 

আরো পড়ুন
বিশ্বের ৫০টিরও বেশি দেশ দেউলিয়ার ঝুঁকিতে : জাতিসংঘ

বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে সমাবেশস্থলের দিকে যাওয়া মিছিলের নেতাকর্মীদের মাথায় লাল ‍টুপি পরতে দেখা যায়। মিছিলটি জিরো পয়েন্ট হয়ে সচিবালয়ের সামনে দিয়ে সমাবেশস্থলের দিকে যায়।

এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তি ও গণতন্ত্র তোরণ দিয়ে মিছিল নিয়ে নেতাকর্মীদের মহাসমাবেশে যোগ দিতে সোহরাওয়ার্দী উদ্যানে যেতে দেখা যায়। এ সময় নেতাকর্মীদের পরনে আকাশি-নীল রঙের টি-শার্ট ও মাথায় একই রঙের টুপি ছিল।

এদিকে ঢাকা কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলের মাঝের গলি থেকে ছোট মিছিল নিয়ে বের হন যুবলীগের স্থানীয় নেতাকর্মীরা। অন্যদিকে দেশের বিভিন্ন এলাকা থেকে বাস নিয়ে এসেছেন যুবলীগের নেতাকর্মীরা। সকালে কাকরাইল মোড়ে রাস্তার পাশে বেশকিছু বাস দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এ সময় বাসগুলোর সামনে অনেককে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। আবার অনেকে মিছিল নিয়ে এগোতে থাকেন সমাবেশস্থলের দিকে।

 

 

এ ছাড়া সকাল ৯টার দিকে যুবলীগের একদল নেতাকর্মী কারওয়ান বাজার এলাকায় জড়ো হন। তাঁরা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ বলে স্লোগান দিচ্ছেন। বাদ্যযন্ত্র বাজিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।

মহাসমাবেশ উপলক্ষে গত বুধবার এক সংবাদ সম্মেলনে যুবলীগ জানায়, যুব মহাসমাবেশকে মহাজনসমুদ্রে পরিণত করা হবে। এই কর্মসূচি সফল করতে এরই মধ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এই মহাসমাবেশে ১০ লাখের বেশি লোকের সমাগম হতে পারে বলে আওয়ামী লীগ ও যুবলীগের শীর্ষ নেতারা আশা প্রকাশ করেছেন।

ওই সংবাদ সম্মেলনে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, যুবলীগের নেতাকর্মীরা ১১ নভেম্বরের পর থেকে বিএনপি-জামায়াত ও তাদের দোসরদের যে কোনো ধরনের নৈরাজ্য মোকাবিলা করতে রাজপথে থাকবে।

এদিকে এ মহাসমাবেশ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকার কিছু রাস্তা বন্ধ বা রোড ডাইভারশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ট্রাফিক বিভাগ। এ ছাড়া সমাবেশে আসা গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাও করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সর্বমোট শেয়ারঃ ১০০
Facebook Twitter WhatsApp Messanger
আমাদের অ্যাপ

স্বত্ব © ২০২২ বার্তাজগৎ২৪ Design & Developed By softicode